‘যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি আরো খারাপ হতে পারে’

tramp

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি আরো অবনতি হতে পারে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করোনাকে এত দিন পাত্তা না দেয়া ট্রাম্প এবারই প্রথম করোনা পরিস্থিতি নিয়ে এমন মন্তব্য করলেন। কিছু দিন আগেও মাস্ক পরার বিরোধীতা করলেন এখন শুরু করেছেন মাস্ক পরা। তবে তার এই বক্তব্যকে লিখিত (স্ক্রিপটেড) বক্তব্য বলে তিরষ্কার করেছে মার্কিন গণমাধ্যম।

ট্রাম্প তার বক্তব্যে নাগরিকদের উদ্দেশ্যে বলেন, ‘আপনার সবাই মাস্ক ব্যবহার করুন। এটি দেশপ্রেমের অংশ বলে আমি মনে করি।’ তার এই বক্তব্য এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার আগের বক্তব্যকে উদৃত করে উপহাস করছেন অনেকে।

কিন্তু ট্রাম্প এই বক্তব্য দেয়ার সময় মস্ক পরেননি। তবে, মাস্ক ও জীবাণুনাশককে অস্বাস্থ্যকর আখ্যা দেয়া ট্রাম্প সঙ্গে একটি মাস্ক রেখেছিলেন বক্তব্য দেয়ার সময়। তিনি সেই মাস্ক সাংবাদিকদের দেখিয়ে বলেন, ‘আমি মাস্ক সঙ্গে রেখেছি। সুরক্ষার জন্য এটি ব্যবহার করা উচিৎ সকলের।’

যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি আরো খারাপ হতে পারে উল্লেখ করে ট্রাম্প বলেন, ‘যে ধরনের কথা আমি বলতে পছন্দ করি না, করোনা সে ধরনের একটা পরিস্থিতির দিকে এগিয়ে যাচ্ছে। তাই সকলকে সতর্ক হতে হবে।’

উল্লেখ্য, বুধবার বাংলাদেশ সময় সকাল ১১টা ৪০ মিনিট পর্যন্ত ওয়াল্ড ওমিটারের দেয়া তথ্য অনুযায়ী মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ২৮ হাজার ৫৬৯ জন, মৃতের সংখ্যা ১ লাখ ৪৫ হাজার। আর বিশ্বে একই সময়ে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫১ লাখ জন আর মৃতের সংখ্যা ৬ লাখ ২০ হাজার জন।