যশোরে স্বামীর হাতে স্ত্রী খুন

যশোর সদর প্রতিনিধি: মাত্র ৫০ হাজার টাকার জন্য অভয়নগরের এক অসহায় কৃষকের মেয়ে সোনীয়াকে তার স্বামীর হাতে খুন হতে হয়েছে বলে দাবি করেছে সোনিয়ার পরিবার। যদিও এ ঘটনায় খুলনার দৌলতপুর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। তবে পুলিশ দাবি করেছে, ময়নাতদন্ত রিপোর্ট হাতে আসার পর বলা যাবে এটি হত্যা নাকি স্বাভাবিক মৃত্যু। যদি ময়না তদন্ত রিপোর্টে হত্যার আলামত পাওয়া যায় তাহলে অপমৃত্যু মামলাটি হত্যা মামলায় রুপান্তরিত হবে বলে পুলিশ জানিয়েছে। এদিকে ঘটনার দিন গত ২৬ জুলাই রাতে সোনিয়ার লাশটি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেখে তার স্বামী সিলভা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের খুলনা ব্রাঞ্চে কর্মরত জাহিদুর রহমান পালিয়ে যাওয়ায় সন্দেহ আরও ঘণিভুত হয়েছে। জাহিদুর রহমান ঢাকার দক্ষিণখান বাজার নন্দাপাড়া, তালতলা এলাকার ইসমাইল হোসেনের ছেলে। জাহিদুর রহমানের শাস্তির দাবিতে ও মেয়ে হত্যার বিচার চেয়ে সোনীয়ার অসহায় হতদদ্রি পিতা দ্বারে দ্বারে ঘুরছে।

তবে সোনীয়ার মৃত্যুর ঘটনার একমাসের মধ্যে কোন কূল-কিনারা না পাওয়ায় পরিবারটি হতাশ হয়ে পড়েছে। জানাগেছে, অভয়নগর উপজেলার বাসুয়াড়ী গ্রামের হতদরিদ্র কৃষক আওয়াল শেখের মেয়ে সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের বিএসসি ইন ইলেকট্রিক্যাল এ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্রী সোনীয় খাতুনকে গত প্রায় ১৪ মাস আগে প্রেমের ফাঁদে ফেলে গোপনে বিয়ে করে সিলভা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের খুলনা ব্রাঞ্চে কর্মরত জাহিদুর রহমান। বিয়ের পর থেকে তারা খুলনার বিভিন্ন এলাকায় ভাড়া বাসায় বসবাস শুরু করে। একপর্যায়ে বিয়ের ঘটনাটি জানজানি হলে অসহায় কৃষক আওয়াল শেখ মেয়ের সুখের কথা চিন্তা করে বিয়ে মেনে নেন। এর পর থেকেই বিভিন্ন অজুহাতে বাবার বাড়ি থেকে টাকা আনার জন্য চাঁপ সৃষ্টি করতো বলে আওয়াল শেখের পরিবারের অভিযোগ। মৃত্যুর দু’দিন আগে জাহিদুরের অত্যাচারে সোনীয়া অভয়নগরের শংকরপাশা গ্রামে তার বোন হাওয়া বেগমের বাড়িতে এসে কান্নায় ভেঙ্গে পড়ে।

বোনের সুখের কথা চিন্তা করে হাওয়া বেগম তার স্বর্ণালংকার বন্ধক রেখে ও ধার দেনা করে ৫০ হাজার টাকা দেয়। পঞ্চাশ হাজার টাকা নিয়ে ঘটনার একদিন আগে সোনীয়া খুলনায় তার স্বামীর বাসায় ফিরে যায়। পরদিন রাতে জাহিদুর ফোন করে খবর দেয় সোনীয়া অসুস্থ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে আছে। খবর পেয়ে সোনীয়ার দুই ভাই তৌহিদুর শেখ ও অহিদুল শেখ খুলনা মেডিকেল কলেজে যেয়ে বোন সোনীয়ার লাশ দেখতে পায়। জানতে পারে জাহিদুল খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের বারান্দায় লাশটি রেখে লাপাত্তা হয়েছে। লাশের ময়নাতদন্ত শেষে পরদিন সোনীয়ার লাশ বাড়িতে এনে দাফন করা হয়। তারপর থেকে গত এক মাসে জাহিদুরের কোন সন্ধ্যান মেলেনি। এদিকে সোনীয়ার মৃত্যুর বিষয়ে দৈনিক নওয়াপাড়ার অনুসন্ধানে সোনীয়ার মৃত্যুটিকে রহস্যজনক বলে মনে হয়েছে। এ ব্যাপারে সোনীয়ার পিতা আওয়াল শেখ অভিযোগ করেন, তার মেয়েকে।