যশোরে ডাকাত দলের ৪ সদস্য গ্রেফতার

ডাকাত দলের ৪ সদস্য

যশোরে দুইটি ডাকাতির ঘটনায় আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্যকে গ্রেফতার করেছে যশোর ডিবি পুলিশ।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) ভোরে যশোরের শার্শা ও ঝিকরগাছা উপজেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে অস্ত্র-গুলি, নগদ টাকা ও লুণ্ঠিত স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন নিজ কার্যালয়ে এক ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

আটককৃতরা হলেন: সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার শংকরপুর গ্রামের আব্দুল জব্বারের ছেলে বাহার আলী তরফদার (৪০), শ্যামনগর উপজেলার জয়নগর গ্রামের আনছার গাজীর ছেলে শফিকুল ইসলাম ওরফে রেজাউল ওরফে গুড্ডু (৪০), আশাশুনি উপজেলার বুধহাটা শ্বেতপুর গ্রামের মৃত মকছেদ সরদারের ছেলে আব্দুস সালাম সরদার (৫৫) ও যশোরের ঝিকরগাছা উপজেলার মির্জাপুর গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে তহিদুর রহমান ওরফে কালু।

পুলিশ সুপার জানান, গত ২৩ আগস্ট মনিরামপুর উপজেলার পলাশী গ্রামে মনির হোসেন নামে একজনের বাড়িতে এবং ২৮ আগস্ট ঝিকরগাছা উপজেলার নির্বাসখোলা গ্রামের রানা বিশ্বাসের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় ওই দুই পরিবার ৭ লাখ ৬২ হাজার টাকার মালামাল লুটের অভিযোগে পৃথক দুটি মামলা করেন। মামলা দুটিতে গোয়েন্দা পুলিশ তদন্ত শুরু করে।

মঙ্গলবার ভোরে শার্শা উপজেলার নাভারণ সাতক্ষীরা মোড়ে অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য বাহার আলী তরফদার, শফিকুল ইসলাম গুড্ডু ও সালাম সরদারকে আটক করা হয় বলে জানান তিনি।

এরপর তাদের দেয়া তথ্য মতে ঝিকরগাছা উপজেলার মির্জাপুর গ্রামে অভিযান চালিয়ে অপর সদস্য তহিদুর রহমান কালুকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি ওয়ান শুট্যার গান, এক রাউন্ড গুলি, একটি এয়ারগান, নগদ এক লাখ ৭৯ হাজার টাকা, আড়াই ভরি স্বর্ণালংকারসহ ডাকাতির কাজে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করা হয়। বলেন পুলিশের এ কর্মকর্তা।

পুলিশ সুপার আরো জানান, আটককৃতদের ডাকাতির মামলায় গ্রেফতার দেখানো হয়েছে এবং তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে নতুন মামলা করা হয়েছে।