ময়মনসিংহে দুই পক্ষের সংঘর্ষ চলাকালে একজনের মৃত্যু

জেলা প্রতিবেদকঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলায় বাজারের সরকারি জমিতে দোকানঘর তোলার ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষ চলাকালে একজন মারা গেছেন। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার গাংগাইল ইউনিয়নের শাইলধরা বাজারে এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় পুলিশ ইউনিয়ন পরিষদের এক সদস্যসহ আটজনকে আটক করেছে। নিহত ব্যক্তির নাম মো. শহীদ মিয়া (৫০)। তিনি উপজেলার গাংগাইল ইউনিয়নের উন্দাইল গ্রামের আবদুল আজিজের ছেলে।

শাইলধরা বাজারের ব্যবসায়ী ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বাজারের সাবেক ইজারাদার ছিলেন মো. আবদুল হাকিম। তিনি বাজারের সরকারি জমিতে অবৈধভাবে দোকানঘর তুলতে বাধা দিতেন। সম্প্রতি স্থানীয় ইউপি সদস্য আবদুল মান্নান ও তাঁর পক্ষের লোকজন বাজারের জমিতে দোকানঘর তোলার পাঁয়তারা করছিলেন। কিন্তু হাকিমের পক্ষের লোকজনের বাধার কারণে সেখানে ঘর তোলা সম্ভব হচ্ছিল না। তাঁদের ইউনিয়ন ভূমি কার্যালয় থেকেও সরকারি জমিতে কোনো স্থাপনা নির্মাণ না করতে বলা হয়। এ নিয়ে কয়েক দিন ধরে দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা চলছিল।

গতকাল আবদুল মান্নানের লোকজন ঘর নির্মাণ করতে গেলে অপর পক্ষ বাধা দিতে যায়। এ সময় উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় শহীদ মিয়া নামে এক ব্যক্তি মাটিতে লুটিয়ে পড়েন। লোকজন দ্রুত হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তিনি আবদুল হাকিমের পক্ষের লোক ছিলেন।

নান্দাইল মডেল থানার ওসি মনসুর আহমেদ মুঠোফোনে বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জের ২৫০ শয্যা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে। এ ঘটনায় পুলিশ ইউপি সদস্য আবদুল মান্নানসহ আটজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।