ম্যারাডোনার মৃত্যুতে ক্রীড়াঙ্গনে শোকের ছায়া

আর্জেন্টিনার অবিসংবাদিত কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে ক্রীড়াঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। সারাবিশ্বের সবার কাছেই বড় এক ধাক্কা হয়ে এসেছে এ খবর।
ফুটবল কিংবদিন্ত দিয়াগো ম্যারাডোনা বুধবার নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। ম্যারাডোনা বুধবার মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তার মৃত্যুতে আর্জেন্টিনায় তিন দিনের শোক শুরু হয়েছে।

চলতি বছরেই ৬০তম জন্মদিন পালন করেছিলেন ম্যারাডোনা। এরপর পরই মস্তিষ্কে রক্ত জমে যাওয়ায় জটিল অস্ত্রোপচার করতে হয় তার। প্রচণ্ড দুশ্চিন্তার পর সফল অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে বাসায় ফিরেছিলেন তিনি। এরপর হঠাৎ তার মৃত্যুতে ক্রীড়াঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

তবে ম্যারাডোনার মৃত্যুকেই তার চিরবিদায় হিসেবে মানতে রাজি নন আর্জেন্টিনার বর্তমান অধিনায়ক লিওনেল মেসি। বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা ফুটবলার বিশ্বাস করেন, ম্যারাডোনা চিরঅমর হয়ে থাকবেন ফুটবল ইতিহাসে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে মেসি লিখেছেন, ‘সকল আর্জেন্টাইন ও সারাবিশ্বের সবার জন্য কষ্টের একটি দিন। তিনি আমাদের ছেড়ে গেছেন কিন্তু চলে যাননি। দিয়েগো অমর। আমি তার সঙ্গে কাটানো সকল সুন্দর মুহূর্ত নিজের কাছে রেখে দিয়েছি। তার পরিবার ও কাছের বন্ধুদের জন্য আমার সহমর্মিতা। শান্তিতে থাকুন ম্যারাডোনা।’

সর্বকালের সেরা ফুটবলারের দৌড়ে ম্যারাডোনার চিরপ্রতিদ্বন্দী যিনি, সেই ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে যেন যথাযথ ভাষা খুঁজে পাচ্ছেন না এ খবরের প্রতিক্রিয়া জানানোর।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সংক্ষিপ্ত এক বার্তায় তিনি লিখেছেন, ‘কী দুঃখের একটা খবর! আমি সত্যিকারের একটা বন্ধু হারালাম, বিশ্ব হারাল এক কিংবদন্তিকে। তার ব্যাপারে বলার শেষ নেই। তবে এখন শুধু বলব, ঈশ্বর তার পরিবারকে শক্তি দিন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে যে যার মতো করে শোকবার্তা দিচ্ছেন। ম্যারাডোনার বিয়োগে শোকাহত ফরাসি তরুণ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। টুইটবার্তায় সেই শোক প্রকাশ করেছেন ফ্রান্সের এই বিশ্বকাপজয়ী ফুটবলার।

ম্যারাডোনার প্রতি শ্রদ্ধা নিবেদন করে এমবাপ্পে লিখেছেন, ‘ফুটবলের ইতিহাসে চিরকাল তুমি থেকে যাবে। পুরো বিশ্বকে তুমি যেভাবে আনন্দ দিয়েছ তার জন্য ধন্যবাদ।’

সংস্থাটির প্রধান ক্লাওদিও তাপিয়া শোকবার্তায় বলেন, ‘আমাদের কিংবদন্তির মৃত্যুতে আমরা গভীর শোকাহত। দিয়েগো আর্মান্দো ম্যারাডোনা। সবসময় তুমি আমাদের হৃদয়ে থাকবে।’