মুক্তি পেলেন রোনালদিনহো

রোনালদিনহো

দীর্ঘ ৬ মাস বন্দী জীবনের পর অবশেষে মুক্তি পেয়েছে ব্রাজিলের সাবেক ফুটবলার রোনালদিনহো । শর্তসাপেক্ষে প্যারাগুয়ে থেকে দেশে ফেরার অনুমতি পেয়েছেন তিনি ও তার ভাই রবার্তো। দুই লাখ ডলার জরিমানার বিনিময়ে ব্রাজিলে ফেরার অনুমতি মিলেছে ৪০ বছর বয়সী এই ফুটবলারের। জরিমানার এই অর্থ প্যারাগুয়ের করোনায় আক্রান্তদের চিকিৎসায় ব্যয় করা হবে।

ফুটবল মাঠের লড়াকু সৈনিক তিনি। মাঠে প্রজাপতির মত ছুটে বেড়ানো। প্রতিপক্ষের দূর্গ গুড়িয়ে দেয়ায় সিদ্ধহস্ত ব্রাজিলিয়ান রোনালদিনহো। সেলেসাওদের পঞ্চম বিশ্বকাপ জয়ের কারিগর তিনি। তাকে তো আর খাঁচায় আটকে রাখলে চলে না। অবশেষে কাঙ্খিত মুক্তি মিলেছে ৪০ বছর বয়সী বার্সেলোনার সাবেক এই ফুটবল তারকার।

গেল মার্চে জাল পাসপোর্ট নিয়ে প্যারাগুয়ে ভ্রমণে গিয়েই বিপাকে পড়েন রোনালদিনহো। সঙ্গে তার ভাই রবার্তোও ছিলেন। একটি ফুটবল ক্লিনিক উদ্বোধনের আমন্ত্রণ পেয়ে সেখানে গিয়েই ফেঁসে যান তিনি। কেন জাল পাসপোর্ট নিয়ে প্যারাগুয়ে গিয়েছিলেন রোনালদিনহো এ নিয়ে তৈরি হয় রহস্য। থানা পুলিশ আর আদালতে ঘুরে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন রোনালদিনহো। জামিন পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হলেও শেষ পর্যন্ত পেয়েছিলেন।

বড় অংকের মুচলেকা দিয়ে জামিন পেলেও রোনালদিনহোর বিচারকাজ শেষ না হওয়া পর্যন্ত গৃহবন্দী ছিলেন প্যারাগুয়ের আসুনিওনের পালমারোগা হোটেলে। কদিন আগে লকডাউনের নিয়ম ভেঙ্গে পার্টি করে সেখানেও সমালোচনার জন্ম দেন তিনি। দীর্ঘ ৬ মাস পর অবশেষে মুক্তি মিলেছে রোনালদিনহোর। জরিমানা দিয়ে শর্তসাপেক্ষে ঘরে ফেরার অনুমতি পেয়েছেন ৪০ বছর বয়সী এই ফুটবলার।