মিরপুরে বুদ্ধি প্রতিবন্ধী এক শিশুকে ধর্ষণ

ঢাকা: রাজধানীর মিরপুরের পল্লবীতে একটি বাসায় বুদ্ধি প্রতিবন্ধী (১১) এক শিশুকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে শিশুটিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে।
শিশুটির মায়ের অভিযোগ, মিরপুর ১২ পল্লবী ব্লক ৩ এলাকার একটি বাসায় তার মেয়েকে নিয়ে ভাড়া থাকেন তিনি। মেয়েটির বাবা অনেক আগেই মারা গেছেন। বিভিন্ন কাজের জন্য মা যখন বাইরে যেত বাসায় একাই থাকতো মেয়ে। গত ৩০শে ডিসেম্বর তিনি বাইরে গেলে বাসায় একাই ছিল মেয়ে। তখন বাড়িওয়ালার ছেলে কামাল (৪০) বাসায় ঢুকে তাকে ধর্ষণ করে।
পরে তিনি বাসায় এলে মেয়ের কাছে ঘটনা জানতে পারেন। তবে তিনি এ কথা থানায় জানাননি। এরপর ১৬ জানুয়ারি একইভাবে গোসলখানায় ঢুকে শিশুটিকে আবারও ধর্ষণের চেষ্টা করেছিল কামাল। তখন তিনি বাসায় ঢুকে দেখতে পেয়ে পরে থানায় যান। তবে পুলিশ তাদের হাসপাতালে যেতে বলেছিল। কয়েকদিন ধরে শিশুটি কিছুটা অসুস্থ হয়ে পড়লে তাকে রাতে হাসপাতালে নিয়ে আসা হয়।
ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, সন্ধ্যায় তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। এরপর চিকিৎসকরা তাকে ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি নেন।পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, জানুয়ারি মাসে শিশুটির মা অভিযোগ নিয়ে এলে আমার সঙ্গে সঙ্গে মামলা নিয়ে নেই। মামলার পরিপ্রেক্ষিতে কামালকে গ্রেফতারের পর আদালত  তাকে কারাগারে পাঠিয়ে দেয়। প্রথমে শিশুটির মা আমাদের কাছে অভিযোগ করেছিল ওই প্রতিবন্ধী শিশুটি যৌন নিপীড়নের শিকার হয়েছে।