মারা গেলেন অভিনেতা নিরবের মা

আজ বৃহস্পতিবার ভোরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অভিনেতা নিরবের মা নুরজাহান আলম মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন অভিনেতা নিরবের স্ত্রী তাসফিয়া তাহের চৌধুরী।

গতকাল বুধবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে তিনি বুকে ব্যথা ও শ্বাসকষ্ট অনুভব করছিলেন। আজ ভোররাত চারটার দিকে জরুরি ভিত্তিতে তাঁকে হাসপাতালে নেওয়া হয়। তাঁর শারীরিক অবস্থা খারাপ হতে থাকলে তাঁকে দ্রুত নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তাসফিয়া জানান, গত বছরের নভেম্বর মাসে তাঁর শাশুড়ির হার্টে রিং পরানো হয়। কয়েক বছর ধরে কিডনি, হার্ট ও অন্যান্য শারীরিক সমস্যায় ভুগছিলেন। দুই বছর ধরে নিয়মিত ডায়ালাইসিস করানো হচ্ছিল। গত বছরের নভেম্বর মাসে তার শাশুড়ির হার্টে রিং পরানো হয়। ডিসেম্বরের শুরুতে তাঁর হার্টে তৃতীয়বারের মতো রিং পরানো হয়। সেই থেকে তিনি কিছুটা অসুস্থ। তাশফিয়া বলেন, ‘মায়ের মরদেহ গ্রামের বাড়ি নিয়ে যাচ্ছি। সেখানেই তাঁর জানাজা ও দাফন হবে।’ রাজবাড়ী জেলার বসন্তপুর নিরবের গ্রামের বাড়ি। সেখানেই পারিবারিক কবরস্থানে নিরবের মাকে দাফন করা হবে।

কয়েক মাস আগে নিরব তাঁর মায়ের শারীরিক অসুস্থতার কথা জানিয়েছিলেন প্রথম আলোকে। সে সময় তিনি বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণের আগে শুটিং থাকুক বা না থাকুক, মাকে নিয়ে নিয়মিত হাসপাতালে যেতাম। আমি না পারলে ভাইয়া বা আপা যেতেন। ডায়ালাইসিসের পুরোটা সময় কেউ না কেউ মায়ের পাশে থাকতাম।