মানিকগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে জীবাণুনাশক ট্যানেল ব্যবহারে অনীহা

জাহাঙ্গীর আলম, মানিকগঞ্জঃ  করোনা ভাইরাসের সংক্রমণে সাড়া বিশ্বের স্বাস্থ্য ব্যাবস্থা যখন চরম আকারে রূপ নিয়েছে, তখনই এর প্রতিরোধে নেওয়া হয়েছে নানা ধরনের স্বাস্থ্য সুরক্ষার পরিকল্পনা। নিরাপদ দূরত্ব নিশ্চিত করা সহ জনবহুল স্থানে বা গণপরিবহনে চলাচলের সময় অবশ্যই মাস্ক ব্যাবহার করা। খাবার গ্রহনের আগে সাবান দিয়ে হাত ভালো করে ধুয়ে নেয়া। নিয়মিত হ্যান্ড-স্যানিটাইজার ব্যাবহার করা। হ্যান্ডসেক, কোলাকুলি ইত্যাদি থেকে সবাইকে বিরত থাকতে ও স্বাস্থ্যবিধী মেনে চলতে জেলা প্রশাসনের পক্ষ থেকে জনসাধারণকে উদ্বুদ্ধ করা হচ্ছে।
মানিকগঞ্জের জেলা প্রশাসনের পক্ষ থেকে বাস যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য মানিকগঞ্জ আন্ত জেলা  বাসস্ট্যান্ডে  জীবানুনাশক ট্যানেল নির্মাণ করে দেওয়া হয়েছে। কিন্তুু, বাসযাত্রীদের সেই জীবাণুনাশক  ট্যানেল মোটেও ব্যাবহার করতে দেখা যায় না। সামাজিক যোগাযোগ মাধ্যমে   স্বাস্থ্যবিধি মেনেও চলছে না অনেকে। তাছাড়া  ট্যানেলের ভেতর ঘুরে দেখা যায় সম্পুর্ন অকার্যকর হয়ে নিরবে দাঁড়িয়ে আছে। এ যেন ঠিক দেখার কেউই নেই।
স্বাস্থ অধিদপ্তরের তথ্য অনুযায়ী,  এ পর্যন্ত সাড়াদেশে করোনা ভাইরাস( কোভিড-১৯) এ দুই লক্ষ সাতাশী হাজার নয় শত উনষ্বাট জন আক্রান্ত হয়ে পড়ে। যাদের মধ্যে তিন হাজার আট শত বাইশ জনই মৃত্যুবরণ করে। এরইমধ্যে ট্যানেলটির অতি নিকটে বসিয়ে দেয়া হয়েছে পার্কিং চার্য উল্লিখিত ব্যানার। সত্যিই দেখার কেউই নেই।