মানিকগঞ্জের দৌলতপুরে মুক্তিযোদ্ধা পরিবারের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা

অনুসন্ধানি প্রতিবেদক, মানিকগঞ্জঃ প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্পের আওতায় বিনা মুল্যে ঘর দেওয়ার নামে অসহায় জনগনের নিকট থেকে ৩ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার প্রতিবাদ করায় চাঁদাবাজী মামলা খেল মুক্তিযোদ্ধা পরিবারের ২ সদস্য। মঙ্গলবার এই ঘটনাটি ঘটে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার কলিয়া গ্রামে।

পুলিশ জানায়, সরকারী কাজে বাধা প্রদান ও চাঁদা দাবীর অভিযোগে দৌলতপুর উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক এ্যাডভোকেট ফয়জুল ইসলাম ও তার পিতা মুক্তিযোদ্ধা মফিজুল ইসলামের বিরুদ্ধে মামলা করেছেন কলিয়া ইউনিয়ন ভুমি সহকারৗ কর্মকর্তা মুহাম্মদ রাজা মোল্লা। দৌলতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রেজাউল করিম অনলাইন নিউজ এজেন্সী ক্রাইম পেট্রোল বিডিকে জানান, অভিযোগটি খতিয়ে দেখা হচ্ছে। প্রমানিত হলে অভিযুক্তদের আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে অভিযুক্ত যুবলীগ নেতা ফয়জুল ইসলাম জানান, কলিয়া ইউনিয়ন ভুমি অফিসের উপসহকারী কর্মকর্তা কলিয়া গ্রামের ১০ জন গৃহহীন পরিবারের নিকট থেকে বিনা মুল্যে ঘর দেওয়ার নাম করে ৩ লাখ টাকা হাতিয়ে নেয়। এ নিয়ে কয়েক দফায় সালিস দরবার করা হলেও কোন ফলোদয় হয়নি। প্রতিবাদ স্বরুপ বিষযটি আমি প্রথমে জেলা প্রশাসক মহোদয়কে অবহিত করি। পরবর্তীতে গত ৯ সেপ্টেস্বর মানিকগঞ্জের বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ঐ ভুমি কর্মকর্তার বিরুদ্ধে আাইনজীবি হিসেবে মামলা রুজু করি। উক্ত মামলার বাদী ছিলেন ভুক্তভোগী পরিবারের জনৈক সাহেব আলী। বিষয়টি বেশ কিছু গনমাধ্যমে তা ফলাও করে প্রচার হয়। এতে ক্ষিপ্ত হয়ে ১৩ই সেপ্টেম্বর রাজা মোল্লার লেলিয়ে দেওয়া সন্ত্রাসীরা আমাকে জানে মেরে ফেলার হুমকী প্রদান করে। পরের দিন দৌলতপুরের এ্যাসিল্যান্ড ও রাজা মোল্লার বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর অভিযোগ করি। কিছুক্ষন পর আমার পিতা ও আমার বিরুদ্ধে দৌলতপুর থানায় মামলা রুজু হয়।