মানবিক পুলিশে দৃষ্টান্ত স্থাপন

মোঃ সিজান আহমেদ সোহাগ অনুসন্ধানী প্রতিনিধি: কিশোরগঞ্জ জেলার ভৈরব হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ মামুনু রহমান, অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে মানবিক পুলিশে দৃষ্টান্ত স্থাপন করে পথচারী ও ছোট বড় সকল ধরনের গাড়ি চালকের ভালোবাসায় সিক্ত।
জানা যায় বিগত ১৯/০৯/২০১৯-ইং তারিখে ভৈরব হাইওয়ে থানায় যোগদান করেন অফিসার ইনচার্জ মোঃ মামুন রহমান, যোগদানের পর থেকেই ঢাকা-সিলেটের জাতীয় মহাসড়ক ও ঢাকা থেকে ভৈরব হয়ে কিশোরগঞ্জের আঞ্চলিক মহাসড়কে যানজট নিরসন গাড়ি চলাচল ও পথচারীদের নির্বিঘ্নে ভ্রমণের দিকে নজর দিয়ে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন রাস্তার পাশে অবৈধ স্থাপনা ও ফুটপাতের দোকানপাট উচ্ছেদ সহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার থেকে কাজ করে যাচ্ছেন।
ডিউটিতে থাকা টহল পাটির পাশাপাশি অফিসার ইনচার্জ মামুন রহমান নিজেও সর্বক্ষণ রাস্তায় পর্যবেক্ষণের মাধ্যমে যানজট নিরসন ও দুর্ঘটনা এড়াতে সর্বক্ষণ চেষ্টা করে যাচ্ছেন। অফিসার ইনচার্জ মামুন রহমান ভৈরব হাইওয়ে থানায় যোগদান করার পর থেকে সিএনজি রিক্সা-অটোরিক্সার উপর চাঁদাবাজির বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করার মাধ্যমে সিএনজি অটোরিক্সা চালকদের মনে স্বস্তি ফিরিয়ে আনতে সক্ষম হয়েছেন এমনটি জানান ছোট-বড় সকল ধরনের যানবাহন চালক গন।
সাধারণ পরিবহনে যেমন সিএনজি অটোরিক্সার চালকগণ অফিসার ইনচার্জ মামুন রহমান সম্পর্কে বক্তব্যে বলেন গত এক বছর ধরে আমরা রাস্তায় কোন প্রকার চাঁদাবাজদের শরণাপন্ন হতে হচ্ছে না। সিএনজি চালকরা আরো বলেন অফিসার ইনচার্জ মামুনুর রহমান চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে চ্ছ রাস্তায় ভুয়া রশিদ দিয়ে চাঁদাবাজির সময় হাতেনাতে ধরে আদালতেও পাঠিয়েছেন কয়েকজন কালেক্টরকে।
পুলিশের এই কঠোর অবস্থান গ্রহণের মাধ্যমে জাতীয় মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কের চাঁদাবাজি কতটুকু বন্ধ হবে এ বিষয়ে জানতে চাইলে ভৈরব হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ মামুন রহমান, অপরাধ চলমান অনুসন্ধান সংস্থা, ক্রাইম পেট্রোল ইনভেস্টিগেশন লিঃ বাংলাদেশ, ক্রাইম পেট্রোল বিডি’কে  বলেন, ভৈরব থানায় যোগদান করার পর থেকেই সকল অফিসার ও সদস্যদেরকে নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে নিরলসভাবে যানজট নিরসন করতে ও নির্বিঘ্নে
শতভাগ দুর্ঘটনার কবল থেকে রক্ষার জন্য বিভিন্ন সিগন্যালে পুলিশি তদারকির মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করার চেষ্টা করে যাচ্ছেন।পুলিশের পাশাপাশি সাধারণ মানুষও সচেতন ও সতর্ক হওয়া অতীব জরুরী বলেও জানান তিনি, সকল গাড়িচালক ও যাত্রীগণের ভ্রমণে শুভকামনা জানিয়ে সচেতন থাকার আহ্বান জানান