মানববন্ধনে পুলিশের লাঠিপেটা, আহত ২৫

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশন এলাকায় বৈধ গ্যাস সংযোগের দাবিতে আয়োজিত মানববন্ধনে পুলিশের লাঠিচার্জে সাংবাদিকসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

সকালে ১০টার দিকে অবৈধ গ্যাস সংযোগ বৈধকরণ এবং সিটি করপোরেশন এলাকায় বৈধ সংযোগের দাবিতে গাজীপুর মহানগর উন্নয়ন কমিটির ব্যানারে রাজবাড়ি সড়কের পাশে মানববন্ধন শুরু হয়। এতে গাজীপুরের বিভিন্ন এলাকার কয়েক’শ মানুষ অংশ নেন।

মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন কমিটির সভাপতি ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম। বক্তব্য রাখেন ওই কমিটির মহাসচিব ও গাজীপুর শহর আওয়ামী লীগের সভাপতি ওয়াজ উদ্দিন মিয়া, গাজীপুর সিটি করপোরেশনের কাউন্সিলর জবেদ আলী জবে, আজিজুর রহমান শিরিশ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যের শেষ দিকে (দুপুর সোয়া ১২টার দিকে) মানববন্ধনে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের লাঠিচার্জে সাংবাদিকসহ অন্তত ২৫ জন আহত হন।

গাজীপুর গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আমির হোসেন বলেন, ‘জেলা প্রশাসন ও পুলিশের অনুমতি ছাড়া মানববন্ধন করছিল। পুলিশ মানববন্ধনকারীদের সরাতে গেলে তারা পুলিশের ওপর চড়াও হয়। পরে পুলিশ তাদের লাঠিচার্জ করে রাস্তা থেকে সরিয়ে দেয়।