মাদারীপুরের রাজৈরে ব্যবসায়ীর বাড়ী থেকে বোমা সদৃশ বস্তু উদ্ধার; জনমনে আতংক

মাদারীপুর প্রতিনিধিঃ রাজৈর উপজেলার টেকেরহাট বন্দরের আবাসিক এলাকায় এক ব্যবসায়ীর বাড়ীর ৫তলা ভবনের বৈদ্যুতিক মিটার বক্সের উপর থেকে বোমা সদৃশ একটি বস্তু উদ্ধার করেছে রাজৈর থানা পুলিশ । এ খবর গভীর রাতে এলাকায় দ্রæত ছড়িয়ে পড়লে হিন্দু জনগোষ্ঠীসহ জনমনে ব্যাপক আতংক ছড়িয়ে পড়ে। ঘটনাটি ঘটেছে বুধবার রাত সাড়ে দশটার দিকে মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট বন্দরের হিন্দু অধ্যুষিত আবাসিক এলাকায় ।

পুলিশ, এলাকাবাসী ও বাড়ির মালিক কা ন সাহা জানান, বুধবার রাত সাড়ে ১০টার দিকে টেকেরহাট বন্দরের ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাসায় ফেরার সময় বাড়ীর প্রবেশ পথে মিটার বক্সের উপর একটি কার্টুনের ভিতর আলো জ্বলতে দেখে মালিক কা ন সাহা এগিয়ে যান এবং ব্যাটারীর সাথে সার্কিট ঘড়ি, তার ও টেপ জড়ানো বস্তু দেখতে পেয়ে চিৎকার দিলে এলাকার লোকজন এগিয়ে আসে। খবর পেয়ে রাজৈর থানা পুলিশের একটি টিম, ফায়ার সার্ভিস ও ডিএসবি পুলিশের একটি দল ঘটনা স্থলে ছুটে আসে। অনেক পরিক্ষা নিরিক্ষার পর ওসি জিয়াউল মোর্শেদ অধিক সাহসিকতার সাথে বোমা সদৃশ বস্তুটি বের করে এনে একটি পানি ভর্তি বালতিতে রেখে দেন। রাত পৌনে ২ টার দিকে পুলিশ ৫তলা ভবনের সকল বাসিন্দাদের বের করে দিয়ে ভবনটি তালাবদ্ধ করে দেয় এবং নিরাপত্তার কারনে পুলিশের একটি টিম পাহাড়ায় থাকে।

রাজৈর থানার ওসি জিয়াউল মোর্শেদ জানান, বোমা সদৃশ বস্তুটি আসলে বোমা নয়। জনমনে আতংক সৃষ্টি করার জন্য একটি চক্র এ কাজ করেছে। চক্রের সাথে জড়িতদের অচিরেই খূঁেজ বের করে আইনের আওতায় আনা হবে।