মাদক মামলায় অভিনেত্রী জ্যাকবের ৩৩ বছর কারাদণ্ড

মাদক মামলায় সাবেক মিস টিন থাইল্যান্ড ও থাই ডাচ অভিনেত্রী অ্যামেলিয়া অ্যামি জ্যাকবের ৩৩ বছরের কারাদণ্ড হয়েছে। বৃহস্পতিবার (২০ আগস্ট) থাইল্যান্ডের আদালত তাকে এ সাজা দেন। শুক্রবার সংবাদমাধ্যম ব্যাংক পোস্ট এ তথ্যই দিয়েছে।

ব্যাংক পোস্টের খবরে বলা হয়, প্রেমিকের সঙ্গে অভিনেত্রী অ্যামেলিয়া অ্যামি জ্যাকবকে ২০১৭ সালের ১৯ সেপ্টেম্বর গ্রেফতার করা হয়। ওই সময় পুলিশ তাদের কাছ থেকে কয়েক রকমের মাদকদ্রব্য উদ্ধার করেছিল। গ্রেফতার হওয়ার পর প্রায় একবছর সাজা ভোগের পর ২০১৮ সালের ২৮ আগস্ট ওই মামলা থেকে অব্যাহতি পান অ্যামেলিয়া।

অন্যদিকে তার প্রেমিকের ২৫ বছর ৪ মাসের কারাদণ্ড হয়। একসাথে ৭ লাখ ৫০ হাজার বাথ (থাই মুদ্রা) জরিমানা করা হয়। পরে অ্যামেলিয়াকেও ওই মামলায় দোষী সাব্যস্ত করে ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়। সে সময় তাকে মাদক নিরাময় কেন্দ্রে রাখারও নির্দেশ দিয়েছিলেন বিচারক।।

এদিকে দীর্ঘদিন পর আবারও এ মামলার নতুন মোড় নিয়েছে। বৃহস্পতিবার আদালত সিদ্ধান্তে আসে যে, অ্যামেলিয়া মাদক সেবন ও বিক্রির সাথে জড়িত এবং তিনি গ্যাং দ্বারা পরিচালিত করেন। এসব অভিযোগে তাকে ৩৩ বছর চার মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

কারাদণ্ডের পাশাপাশি তাকেব ৬ লাখ ৬৬ হাজার ৬শ ৬৬ বাথ (থাই মুদ্রা) জরিমানা করা হয়েছে। তবে এই অভিনেত্রী এখনো পলাতক রয়েছেন বলে জানিয়েছে ব্যাংক পোস্ট।