মাদক ও জঙ্গিবাদ আমাদের সমাজকে ধ্বংস করছে

রাজশাহী : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহিদুল হক বলেছেন, মাদক ও জঙ্গিবাদ আমাদের সমাজকে ধ্বংস করছে। তাই মাদক ও জঙ্গিবাদকে প্রতিহত করতে সবাইকে এগিয়ে আসতে হবে।

শুক্রবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ আদালত চত্বরে পুলিশের অভিযানে জব্দকৃত বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংস কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলামের উপস্থিতিতে ২ কোটি ৩০ লাখ টাকা সমমূল্যের ৪০ হাজার ১৮৭ বোতল ফেনসিডিল, ১৫০ কেজি গাঁজা, ২ হাজার ১৩৫ পিস ইয়াবা, ১২০ গ্রাম হেরোইন, ৯৯০ বোতল দেশি বিদেশি মদ এবং ৯৩৪ পিস ইঞ্জেকশন ও বিয়ার ধ্বংস করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশিদ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক জাহিদুল ইসলাম ও পুলিশ সুপার টিএ মোজাহিদুল ইসলাম।

আইজিপি আরও বলেন, মাদকদ্রব্য আমাদের তরুণ প্রজন্মকে ধবংস করছে। আর এতে করে একটি পরিবারও ধ্বংস হয়ে যায়। তাই মাদকদ্রব্য নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অক্লান্তভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জ একটি সীমান্তবর্তী জেলা। মাদকদ্রব্য কোথা থেকে আসে তা আমরা জানি। এজন্য আমরা বিজিবি, র‌্যাব, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ অন্যান্যদের সঙ্গে আলোচনা করেছি। কমিউনিটি পুলিশ সদস্যদের মাধ্যমে মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।

আইজিপি বলেন, মাদক ব্যবসায়ী ও জঙ্গিদের সম্পর্কে কোনো তথ্য থাকলে তা আইন প্রয়োগকারী সংস্থাকে জানান। কারণ এজন্য আইন প্রয়োগকারী সংস্থা নিরলসভাবে কাজ করে যাচ্ছে।