মাঠে নামছেন মাশরাফী

লম্বা বিরতির পর আবারো মাঠে ফিরতে প্রস্তুত বাংলাদেশ জাতীয় দলের সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনার হয়ে খেলবেন দেশের ক্রিকেটের সবচেয়ে সফল অধিনায়ক।

আসরে অংশ নেওয়া ৫ দলের মধ্যে ৪টি দলই তাকে নেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছিল। আসরে এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা গাজী গ্রুপ চট্টগ্রাম কেবল তাকে দলে নেওয়ার ব্যাপারে কোনো আগ্রহ দেখায় নি। অন্য ৪ দলের লড়াইয়ে শেষপর্যন্ত লটারির মাধ্যমে তাকে দলে ভেড়াতে সক্ষম হয় জেমকন খুলনা। তার মানে তারকাবহুল দলটিতে যোগ হলো আরেকটি বড় নাম। এমনিতেই সাকিব আল হাসান এবং মাহমুদুল্লাহ রিয়াদ খেলছিলেন খুলনার হয়ে। পঞ্চপান্ডবের ৩ জনই যোগ হলো এই দলে।

এক বিজ্ঞপ্তির মাধ্যমে ফ্র্যাঞ্চাইজিটি জানায়, আজ বিসিবি অফিসে অনুষ্ঠিত লটারির মাধ্যমে মাশরাফীকে দলে পেয়েছে জেমকন খুলনা।

দলটির ব্যবস্থাপনা পরিচালক কাজী ইনাম বলেন, মাশরাফীকে আমাদের দলে পেয়ে আমরা উচ্ছ্বসিত। যদিও তার জন্মস্থান নড়াইল খুলনা বিভাগেই, কিন্তু এর আগে কখনো দেশের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে সে খুলনার হয়ে খেলে নি। আমি আশা করি, দল এবার আরো ভালো খেলবে এবং তাকে পাশে পেয়ে সবাই আরো ভালো খেলতে উৎসাহিত হবে।

ক্রিকেটারদের সর্বোচ্চ ‘এ’ গ্রেডে থাকবেন ম্যাশ। যার মূল্য ধরা হয়েছে ১৫ লাখ টাকা। তবে আসরের শেষদিকে এসে যোগ দেয়ায় কিছুটা কম পেতে পারেন মাশরাফী।