মসজিদ কমিটিকে কেন্দ্র করে যুবককে কুপিয়ে খুন

গোপালগঞ্জ সদর উপজেলায় মসজিদ কমিটিকে কেন্দ্র করে তুহিন মোল্লা নামে এক যুবককে কুপিয়ে হত্যার জের ধরে প্রতিপক্ষের বাড়ি-ঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। শনিবার (০৪ জুলাই) সকাল ৯টায় নিহত তুহিন মোল্লার জানাজা চরবয়রা মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় তুহিন মোল্লাকে।

স্থানীয়রা জানান, দাফনের পর বেলা ১২টার দিকে নিহত তুহিন মোল্লার সমর্থকরা প্রতিপক্ষের আটটি বাড়িতে হামলা করে ভাঙচুর ও লুটপাট চালায়।

হামলাকারীরা এ সময় তুহিন মোল্লার হত্যাকাণ্ডের প্রধান অভিযুক্ত মিজান মোল্লার বাড়িসহ আটটি বাড়িতে এ হামলা চালায়। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে এবং এ ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা হয়নি বলেও জানান গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুল ইসলাম।

উল্লেখ্য, কয়েকদিন আগে চরবয়রা পশ্চিমপাড়া জামে মসজিদের নতুন কমিটি ঘটন করা হয়। এ নিয়ে গতকাল শুক্রবার মিজান মোল্লা ও তার ভাই ছোটন মোল্লা কমিটি নিয়ে গালিগালাজ করে। এ সময় ওই মসজিদে জুমার নামাজ পড়তে আসা আক্রাম মোল্লা গালিগালাজ করতে নিষেধ করে। এতে ক্ষিপ্ত হয়ে তাকেও গালমন্দ করা হয়।

এ বিষয়টি নিয়ে আক্রাম মোল্লার ছেলে তুহিন মোল্লা শুনতে গেলে মিজান মোল্লা ও তার ভাই ছোটন মোল্লার সাথে কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে মিজান মোল্লার সমর্থক রাজু মোল্লা তুহিনকে ফুলকুচি (টেঁটা) দিয়ে কুপিয়ে মারাত্মক আহত করে।

পরে স্থানীয়রা তুহিনকে উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিলে সেখানে তুহিন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।