মমতাজ বেগমের মৃত্যুতে স্পিকারের শোক

বিশেষ প্রতিবেদকঃ জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগমের গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

রোববার (১৭ মে) এক শোকবার্তায় স্পিকার বলেন, মমতাজ বেগম ছিলেন বিশিষ্ট নারী নেত্রী। নারী উন্নয়ন ও ক্ষমতায়নে তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। প্রান্তিক নারীদের জন্য ‘তথ্য আপা’ প্রকল্পসহ বহু নতুন উদ্যোগ নেন। এ মহিয়সী নারী ভাষা ও ছয় দফা আন্দোলন, ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানসহ মহান মুক্তিযুদ্ধে বীরত্বের সঙ্গে অংশ নেন। তার মৃত্যু জাতির জন্য অপূরণীয় ক্ষতি। মহান মুক্তিযুদ্ধে তার অবদান জাতি গৌরবের সঙ্গে স্মরণ করবে।

স্পিকার মমতাজ বেগমের রুহের মাগফেরাত কামনা এবং তার শােকসন্তপ্ত পরিবার-পরিজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এরআগে শনিবার (১৬ মে) দিনগত রাত ১২ টা ২০ মিনিটে রাজধানীর ধানমন্ডির (নর্থ রোড) নিজ বাসায় ইন্তেকাল করেন তিনি।

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাহী কমিটির চেয়ারম্যান, ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমানের সহধর্মিণী বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মমতাজ বেগম ১৯৭১ সালে পাকিস্তান জাতীয় পরিষদ সদস্য (এমএনএ) ও ১৯৭৩ সালে বাংলাদেশ জাতীয় সংসদে সংসদ সদস্য (এমপি) হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া অধ্যাপক মমতাজ বেগমের মৃত্যুতে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এবং চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।