ফুলেল শুভেচছা জানালেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা হরিপুর, মোঃ আবদুল করিম

মকবুল হোসেন জাতীয় পর্যায়ে প্যারা-ব্যাডমিন্টন চ্যাম্পিয়ান শিপ -২০২১ অর্জন

মোঃ আনোয়ার হোসেন, হরিপুর উপজেলা প্রতিনিধিঃ শারীরিকভাবে প্রতিবন্ধী হওয়ার পরেও শত বাধা উপেক্ষা করে, জীবন যুদ্ধের সৈনিক মকবুল হোসেন, অদম্য সাহস ও আগ্রহের ফলে জাতীয় পর্যায়ে গত ০১-০৩-২০২১ ইং তারিখে জাতীয় ব্যাডমিন্টন ফেডারেশন স্টেডিয়াম গুলিস্তান, ঢাকায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় ক্যাটাগরি এস এল -3 গ্রুপে প্যারা- ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন শিপ- ২০২১ পদক ও ক্যাটাগরি এস এল-4 গ্রুপে রার্নার-আপ । ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার ৬ নং ভাতুরিয়া ইউনিয়ন পরিষদের প্রত্যন্ত অঞ্চল ঝাড়বাড়ি গ্রামে জন্ম গ্রহণ করেন। পিতা ঃ মোঃ আমিরুল হক, মাতা মোছাঃ শহর বানু কোলে।

ছোট কাল থেকে প্রতিবন্ধী হওয়ার পরেও লেখা পড়া ও খেলা-ধুলার আগ্রহ ছিল প্রচন্ড, পড়াশুনা শুরু করে ঝাড়বাড়ি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক, কাঁঠাল ডাঙ্গী উচ্চ বিদ্যালয় বর্তমানে কে বি ডিগ্রি কলেজে অধ্যয়নরত। পারিবারিক অবস্থা ভিটা মাটি ছাড়া কিছু নেই। দুই ভাই দুই বোন রেখে বাবা আরেকটি বিয়ে করার কারনে প্রথম বউয়ের সংসার দেখভাল করে না আমিরুল হক । মা পরের বাড়িতে কাজ করে সামান্য অায়ে সংসার চালায়।

মকবুলের ইচ্ছে বড় হয়ে জাতীয় পর্যায়ে খেলবে, দেশের মুখ উজ্জ্বল করবে। অার্থিক অনটন কারণে হয়তো স্বপ্ন হয়তো পূরণ হবে কি-না? নিজের অদম্য আগ্রহের ফলে খেলাধুলা করছে বলে জানিয়েছে। তেমন কোন প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি ছিল না, তারপরও মনোবল ভাঙেনি। ভবিষ্যতে প্রশিক্ষণ পেলে অার্ন্তজাতিক পর্যায়ে ইভেন্ট গুলোতে অংশ গ্রহণ করবে।

আমি আমার এলাকা বিত্তবান শ্রেণী ও উপজেলা প্রশাসনের নিকট আবেদন করছি, আমাদের পরিবারের প্রতি একটুখানি সহানুভূতির হাত বাড়িয়ে দিলে। আমি লেখা পড়া চালিয়ে নিতে পারবো ইনশাআল্লাহ ।