ভোলা লালমোহন ভূমি দস্যু হাসেম সাপজল ও তার বাহিনীর বিরুদ্ধে থানায় অভিযোগ

ভোলা প্রতিনিধি: ভোলা লালমোহন উপজেলা বদরপুর ইউনিয়ন ৩নং ওয়ার্ড।  ভূমি দখলের অভিযোগে প্রতারক হাসেম সাপজল এবং তার বাহিনীদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন মোসাঃআয়াতুন নেছা । গত শনিবার (৪জানুয়ারী) ভূমি দস্যু ও প্রতারক হাসেম সাপজল (৬০), তার বাতিজা মউদ্দিন সাপজল(৩৫), ও সহযোগীদের বিরুদ্ধে ভোলা লালমোহন  থানায় অভিযোগ দায়ের করা হয়।
অভিযুক্ত হাসেম সাপজল ভোলা লালমোহন থানার বদরপুর ইউনিয়ান ৩ নংওয়ার্ডের (মৃত্যু )সেকান্তর সাপজলের ছেলে।
জানা গেছে, বিগত ১৯৭০ সালে বদর পুর ইউনিয়ানের ৩ নংওয়ার্ডের বাড়ি ও চর মৌজার ৬৬. ৮ শতাংশ সম্পত্তির ক্রয় সূত্রে মালিক নিয়ত হয় আফাউদ্দি সাপজল । তবে,তার কন্না সন্তান বিবি জামিনা খাতুন ও তার অংশিদারগণ সম্পত্তি থেকে দুরে অবস্থান করায় অভিযুক্ত ভূমি দস্যু হাসেম সাপজল মৌখিক ভাবে জমিটি ভাড়া নিয়ে সেখানে  লগ্নি করে এবং ফসল স্থাপন করে ব্যবসা করে আসছিল। কিন্তু বিগত ৫০/৬০ বছর ধরে জমি অংশিদারদের জমি বুঝ না  দেয়ায় গত কয়েক দিনপূর্বে জমির মালিক (মৃত্যু) ও তার অংশিদারগণ হাসেম সাপজলকে  জমি ছেড়ে দিতে বলে। এসময় ভূমি দস্যু হাসেম সাপজল  তার সন্রাসী বাহিনীর  মাধ্যমে জমির মালিক( মৃত্যু) আফাজউদ্দি সাপজাল এর নাতিন এবং অংশিদারদের কে  হত্যার হুমকি সহ জমি বুঝিয়ে দিবে না বলে হুমকি দেয়।
এদিকে, বিষয়টি স্থানীয় ভাবে মিমাংসার চেষ্টা করা হলে  হাসেম সাপজল ষড়যন্ত্র এবং পরিকল্পিত ভাবে প্রকৃত মালিকদের বিরুদ্ধে বিভিন্ন এস্থানীয় নেতা দের দিয়া এবং  লাখ টাকার চাঁদা দাবীর মিথ্যা ও বানোয়াট অভিযোগ প্রকাশ করে নেতাদের কছে। মিথ্যা কথা বলে এস্থানীয় নেতারা তাকে  জিজ্ঞাসা করা হলে পূনরায় হত্যার হুমকি দেয় প্রতারক হাসেম সাপজল ও তার সন্ত্রাসী বাহিনী।
উপায় না পেয়ে ভোলা লালমোহন থানায় লিখিত অভিযোগ দায়ের করেন অংশিদার মোসাঃ আয়াতুননেছা
জমির মালিক (মৃত্যু) আফাজউদ্দি সাপজল এর নাতিন জমি অংশিদার তারা (জাতীয় দৈনিক আলোকিত সকাল  এবং বিপ্লবী বাংলাদেশ পত্রিকা ও ক্রাইম পেট্রোল কে  জানান,)  হাসেম সাপজল  এলাকার একজন চিহ্নিত ভূমি দস্যু। তার বাতিজা মউদ্দিন ও অভিযুক্তরা এলাকায় সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে বিভিন্ন অরাজকতা সৃষ্টি করে আসছে। বিগত ১৯৭০সালে আফাজউদ্দি সাপজল মৃত্যু বরণ করার পর থেকে হাসেম সাপজল, তার বাতিজা, মউদ্দিন সাপজল,  পরস্পরের সাথে ষড়যন্ত্র করে আমাদের জমিটি অবৈধ ভাবে দখলে নিয়েছে।
এবিষয়ে ভোলা লালমোহন  থানার অফিসার ইনর্চার জনাব মীর খাইরুল কবির জানান, ঘটনার বিষয়ে অংশিদার মোসাঃ আয়াতুন নেছা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের প্রেক্ষিতে পুলিশ এস আই  (অপারেশন) এয়াকুব খান রহমানকে ঘটনা তদন্ত করতে বলা হয়েছে।
তিনি আরো বলেন, তদন্ত সাপেক্ষে দোষি প্রমানিত হলে অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে। আমার থানা এলাকায় কোন ভূমি দস্যু ও সন্ত্রাসীরা পার পাবে না।