‘ভোট এলেই নালিশ করা বিএনপির স্বভাব’

চট্টগ্রাম সিটি নির্বাচনের আগের দিনও মেয়র প্রার্থীদের অভিযোগের অন্ত নেই পরস্পরের বিরুদ্ধে। বিএনপি প্রার্থী তাদের নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানির অভিযোগ তুলেছেন। জবাবে আওয়ামী লীগ প্রার্থী বলছেন, ভোট এলেই নালিশ করা বিএনপির স্বভাব। তবে ভোট কেন্দ্রে এসে পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করার আহ্বান জানান দুই প্রার্থী।

নেই প্রচারণা। নেই শ্লোগান বা মাইকিং। প্রচারণা না থাকলেও মঙ্গলবার নেতাকর্মীদের সাথে নির্বাচনের কৌশল নিয়ে বৈঠক করেছেন দু’দলের মেয়র প্রার্থীরা।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকালে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত নিজ বাসভবনে বৈঠক করেন নেতাকর্মীদের সাথে। এসময় তিনিও নেতাকর্মী ও এজেন্টদের গ্রেফতারের অভিযোগ করেন।

বিএনপি মেয়র প্রার্থী ডা শাহাদাত হোসেন বলেন, আমাদের এজেন্টদের ও নেতাকর্মীদের গ্রেফতার করছেন। বিভিন্ন থানায় গায়েবী মামলা দেয়া হয়েছে। তারা সুষ্ঠু নির্বাচন থেকে সরে গেছে। একদলীয় ভোট ডাকাতির দিকে যাচ্ছে।

আওয়ামী লীগ মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী নিজ বাসভবনে ভোটের কর্মপরিকল্পনা নিয়ে মতবিনিময় করেন। এ সময় তিনি নির্বাচনী এজেন্ট ও ভোটারদের ভোটকেন্দ্রে আনাসহ নানা বিষয়ে কথা বলেন। জবাব দেন বিএনপি প্রার্থীর অভিযোগেরও।

চট্টগ্রাম সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেন, বিএনপি ইস্যু তৈরি করবেন। নালিশ ও অভিযোগ করবেন। তারা জনসমর্থনহীন একটি সংগঠনে পরিণত হয়েছে। নির্বাচন আসলে তাদের টাল বাহানা শুরু হয়ে যায়।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ৭৩৫টি কেন্দ্রে মোট ভোটার ১৯ লাখের বেশি।