ভূরুঙ্গামারীতে বিনা খরচে সৌদি আরবে গৃহকর্মী প্রেরণ কর্মশালা

মোক্তার হোসেন সরকার,ভূরুঙ্গামরী (কুড়িগ্রাম)থেকে ঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বৈদেশিক কর্মসংস্থানের মাধ্যমে বিনা খরচে সৌদি আরবে গৃহকর্মী প্রেরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
ভূরুঙ্গামারী উপজেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস (রংপুর) এর সার্বিক সহযোগীতায় বুধবার দুপুরে উপজেলার কবি নজরুল ইসলাম শিল্পকলা একাডেমি মে গ্যাডো বাংলাদেশ ফাউন্ডেশন’র সার্বিক ব্যবস্থাপনায় এই কর্মশালা অনুষ্ঠিত হয়। ইউনাইটেড এক্সপোর্ট লিঃ ও এস এম ইন্টারন্যাশনাল রিক্রুটিং এ্যাজেন্সির মাধ্যমে সৌদি আরবের কাউন্টার পার্ট এ্যাজেন্সি ফ্যালকন গ্রুপ দারিদ্র পীড়িত কুড়িগ্রাম জেলা থেকে লক্ষাধিক গৃহ কর্মী নিয়োগ করবে বলে জানা যায়। শারিরীক ভাবে সক্ষম ও বিদেশে কাজে আগ্রহী ২৫-৪৫ বছর বয়সী মহিলাদের মাসিক ১৬ হাজার থেকে ২০ হাজার টাকা বেতন দেয়া হবে। কর্মীদের বিনা খরচে থাকা খাওয়ার ব্যবস্থা থাকবে। এছাড়াও সৌদিতে অবস্থান কালে কোন কর্মী মারা গেলে বিনা খরচে তার লাশ নিজ বাড়িতে পৌছে দেয়া হবে। বিদেশ যাবার আগে তাদের ১ মাসের প্রশিক্ষণ দেয়া হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আজাহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী খোকন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গ্যাডো বাংলাদেশ ফাউন্ডেশন চেয়ারম্যান সৈয়দ জাহিদ হোসাইন, কুড়িগ্রাম টিটিসি-র প্রিন্সিপাল আইনুল হক, উপজেলা মহিলা ভাইস চোয়রম্যান ফরিদা পারভীন ।