ভারতের ২২ বিমানবন্দরে নিরাপত্তা সতর্কতা

আন্তর্জাতিক ডেস্ক : দিল্লিসহ ভারতের চারটি রাজ্যের ২২টি বিমানবন্দরে সন্ত্রাসী হামলা হতে পারে বলে সতর্ক করেছে দেশটির গোয়েন্দা সংস্থাগুলো। এসব বিমানবন্দরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে বলে কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

শুক্রবার এনডিটিভি জানিয়েছে, গোয়েন্দা সংস্থাগুলোর পাঠানো বার্তায় দিল্লিসহ পাকিস্তান সীমান্তবর্তী জম্মু ও কাশ্মীর, পাঞ্জাব, রাজস্থান ও গুজরাটের বিমানবন্দরগুলোতে নিরাপত্তা ব্যবস্থা নিশ্ছিদ্র করতে বলা হয়েছে। বেসামরিক বিমান পরিবহন নিরাপত্তা ব্যুরো প্রতিটি রাজ্যের পুলিশ প্রধান ও বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আধাসামরিক বাহিনীর (সিআইএসএফ) কাছেও বার্তা পাঠানো হয়েছে। পাশাপাশি রাষ্ট্রীয় ও বেসরকারি উড়োজাহাজ সংস্থাগুলোকে নিরাপত্তার বিষয়ে সতর্ক করা হয়েছে ।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, যাত্রীদের ব্যাগ ও অন্যান্য মালামাল আরো কঠোর নজরদারির আওতায় আনা হবে। একইসঙ্গে বিমানবন্দরের পার্কিং এলাকা ও লোডিং এলাকা ব্যবহারকারী গাড়িগুলোকে আরো সতর্কভাবে পর্যবেক্ষণ কর হবে।

উৎসবের দিনগুলোতে এমনিতেই ভারতজুড়ে উচ্চ নিরাপত্তা সতর্কতা জারি থাকে। কিন্তু গত সপ্তাহে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে চালানো ‘সার্জিক্যাল হামলার’ প্রতিশোধ নিতে সন্ত্রাসীরা পাল্টা হামলা চালাতে পারে বলে আশঙ্কা করছে ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলো।