ভারতের আগ্রাসনের বিরুদ্ধে পাকিস্তানের সব রাজনৈতিক দল এক সুরে কথা বলছে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের আগ্রাসনের বিরুদ্ধে পাকিস্তানের সব রাজনৈতিক দল এক সুরে কথা বলছে।

লাইন অব কন্ট্রোলে (এলওসি) যুদ্ধবিরতি লঙ্ঘন ও কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘন ইস্যুতে ক্ষমতাসীন ও বিরোধী দলসহ অন্যান্য রাজনৈতিক দলের যৌথ সম্মেলন শেষে নেতারা জানিয়েছেন, পাকিস্তানের আগ্রাসনের বিরুদ্ধে তারা ঐক্যবদ্ধ।

সম্মেলন শেষে বিরোধী দল পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো বলেছেন, ‘আমাদের মতবিরোধের কারণে কাশ্মীর ইস্যুকে আমরা নস্যাৎ হতে দেব না।’

অন্য রাজনৈতিক দলের নেতারাও সম্মেলন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। প্রায় এক ঘণ্টা সাংবাদিকদের ব্রিফ করেন নেতারা। যেসব বিষয়ে তারা একমত হয়েছেন, তার মধ্যে উল্লেখযোগ্য হলো-
কাশ্মীর ইস্যুতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাব বাস্তবায়নে আন্তর্জাতিক মহলের কঠোর পদক্ষেপ চেয়েছেন পাকিস্তানি নেতারা। কাশ্মীরিদের হত্যার নিন্দা জানিয়েছেন তারা। জম্মু-কাশ্মীরের মানুষের জন্য রাজনৈতিক, নৈতিক ও কূটনৈতিক সমর্থন অব্যাহত রাখবে পাকিস্তান।

সম্প্রতি যুদ্ধবিরতি লঙ্ঘন ও ভারতের আগ্রাসনকে আঞ্চলিক শান্তি ও নিরাপত্তার জন্য হুমকি হিসেবে চিহ্নিত করেছেন পাকিস্তানি নেতারা। কাশ্মীরিদের ওপর দমন-পীড়নের ঘটনা থেকে নজর ঘোরাতে ভারত আন্তঃসীমান্ত সন্ত্রাস নিয়ে যে তোড়জোড় শুরু করেছে, তা প্রত্যাখ্যান করেছে পাকিস্তান।

অস্ত্র হিসেবে পানিকে ব্যবহার করা অর্থাৎ সিন্ধু পানিচুক্তি বাতিলের হুমকি দেওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন পাকিস্তানের সর্বদলীয় নেতারা। বেলুচিস্তানে ভারতের হস্তক্ষেপ এবং পাকিস্তানকে অস্থিতিশীল করার চেষ্টার বিরুদ্ধে কঠোর বার্তা দিয়েছেন তারা।

তথ্যসূত্র : ডন অনলাইন।