ভর দুপুরে রাস্তায় বস্তাভর্তি টাকায় আগুন!

পশ্চিমবঙ্গের কালিঘাটে হঠাৎ বস্তাভর্তি পোড়া টাকা। রোববার (২৪ জানুয়ারি) বস্তাভর্তি পোড়া টাকা উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। টাকাগুলোর মধ্যে ছিল ১০, ২০, ৫০ ও ১০০ টাকার নোট। এখন প্রশ্ন, টাকাগুলোতে আগুন লাগিয়ে দিল কে? পোড়া টাকার মাঝে ভাল টাকা কুড়ানোর জন্য রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায় এলাকায়। টাকাগুলো বাজেয়াপ্ত করে তদন্তে নেমেছে পুলিশ।

ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, রোববার দুপুরে কালীঘাটের মুখার্জী ঘাটে ধোঁয়া দেখতে পাওয়া যায়। কৌতুহল বশত ঘটনাস্থলের দিকে এগিয়ে যান স্থানীয় বাসিন্দারা। সেখানে পৌঁছানোর পর তারা দেখেন, ঘাটের কাছে পড়ে রয়েছে একটি বস্তা। আর তাতে ১০, ২০, ৫০ ও ১০০ টাকার নোট। আগুন জ্বালিয়ে সেই নোটগুলো পুড়িয়ে দেওয়া হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, মুখে মুখে এই খবর ছড়িয়ে পড়তে সময় লাগেনি। এরপর এলাকায় ভিড় বাড়তে থাকে। ওই পোড়া নোটের ভিড়ে ভাল টাকা কুড়ানোর জন্য রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়। কেউ কেউ বাছাই করে অল্প পোড়া টাকা পকেটেও ঢুকিয়ে নেন। তবে যারা টাকা কুড়াচ্ছিলেন, তাদের অনেকে বাঁধাও দেন।

এভাবেই কেটে যায় বেশ খানিকটা সময়। শেষপর্যন্ত খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় কালীঘাট থানার পুলিশ। পোড়া টাকাগুলো বাজেয়াপ্ত করে তারা। কিন্তু দিনে দুপুরে কারা রাস্তায় পোড়া টাকা নোট ফেলে রেখে গেল তা নিয়ে রহস্য বাড়ছে।

তবে, বিষয়টি খতিয়ে দেখছে তদন্তকারীরা। স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করে রহস্যের কূল কিনারা করার চেষ্টা চলছে। সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানে হয়েছে।