ব্রাহ্মণবাড়িয়ায় এএসআই হত্যা মামলায় গ্রেফতার ২

এএসআই

ব্রাহ্মণবাড়িয়ায় অস্ত্র-ডাকাতি ও মাদক মামলার আসামির ছুরিকাঘাতে সদর থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আমির হোসেন মারা যাওয়ার ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ মামলায় এজাহারভূক্ত দুই আসামি আবুল হোসেন ও ইসমাইল হোসেন নামে দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

এর আগে গতকাল শুক্রবার (১৭ জুলাই) রাতে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় সহকারী উপ- পরিদর্শক (এএসআই) মনি শংকর বাদী হয়ে ৫ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

পুলিশ ও এলাকাবাসী জানায়, মাদক মামলার পরোয়ানাভূক্ত আসামি জেলা সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চানপুর এলাকার মূসা মিয়ার ছেলে মামুনকে ধরতে অভিযান চালায় এএসআই মো. আমির হোসেন ও এএসআই মনি শংকর। এসময় আসামি মামুন পুলিশের উপর হামলা চালিয়ে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এতে দুই পুলিশ সদস্য গুরুতর আহত হয়।

পরে আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে আনার পথে আমির হোসেন মারা যায়। এই ঘটনায় রাতেই আহত মনি শঙ্কর বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে ভোরে সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এজাহারনামীয় আসামি আবুল হোসেন ও ইসমাইল হোসেনকে গ্রেফতার করে পুলিশ। ঘাতক মামুনকে গ্রেফতারের জন্য পুলিশি অভিযান চলছে।

ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার মুহাম্মদ আনিসুর রহমান জানান, অস্ত্র-ডাকাতি ও মাদক মামলার গ্রেফতারি পরোয়ানাভূক্ত আসামি ধরতে যায় পুলিশ। এসময় তাদের উপর আসামি মামুন হামলা চালায়। এতে এএসআই আমির হোসেন মারা যায় এ ঘটনায় মনি শংকর আহত হয়েছে। এই ঘটনায় রাতেই আহত মনি শংকর বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। এই ঘটনায় ভোররাতে দুই জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতার করার জন্য পুলিশের অভিযান চলছে।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে এএসআই আমির হোসেনের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। তার মরদেহ নিজ বাড়ি ময়মনসিংহের কতোয়ালী এলাকায় পাঠানো হয়।

প্রসঙ্গত, শুক্রবার বিকেলে সাদা পোশাকে সদর উপজেলার চান্দপুর ব্রিজের কাছে আসামি ধরতে গিয়ে আসামির ছুরিকাঘাতে নিহত হন সদর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আমির হোসেন। এ সময় আহত হন এএসআই মনির শংকর।