বিমানের বহরে যুক্ত হল ধ্রুবতারা

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরে যুক্ত হয়েছে সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত সম্পূর্ণ নতুন ড্যাশ ৮-৪০০ মডেলের উড়োজাহাজ, যার নাম ‘ধ্রুবতারা’।

মঙ্গলবার বিকেল সাড়ে তিনটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এটি অবতরণ করে। এই উড়োজাহাজ যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াল ১৯টিতে।

দেশে পৌঁছার পর উড়োজাহাজটিকে ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে স্বাগত জানানো হয়। এ সময় বিমান পরিচালনা পর্ষদের চেয়্যারম্যান সাজ্জাদুল হাসান, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মোকাব্বির হোসেন, পরিচালক প্রকৌশল অ্যান্ড ম্যাটেরিয়াল ম্যানেজমেন্ট এয়ার কমোডর মির্জা সারোয়ার জাহান, মহাব্যবস্থাপক প্রশাসন মো. আশফাকুল আমিন মুকুট এবং বিমান ও সিভিল এভিয়েশনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাংলাদেশ ও কানাডা সরকারের মধ্যে জি-টু-জিভিত্তিতে ক্রয় করা তিনটি উড়োজাহাজের মধ্যে দ্বিতীয় ও তৃতীয় ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ দু’টি আগামী বছরের জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে বিমান বহরে যুক্ত হবে। নতুন উড়োজাহাজ বহরে সংযোজনের মাধ্যমে অভ্যন্তরীণ ও স্বল্প দূরত্বের আঞ্চলিক ও আন্তর্জাতিক গন্তব্যে বিমানের সাপ্তাহিক ফ্রিকোয়েন্সি বাড়নো হবে।