বিভিন্ন ব্যবহারে কন্ডিশনার

আমরা অনেকেই চুলে কন্ডিশনার ব্যাবহার করে থাকি। এতে করে সহজে চুলে জট পড়ে না। তবে জানেন কি? শুধু যে চুল নরম আর শাইন করতেই নয়। পাশাপাশি কন্ডিশনার অন্যান্য অনেক কাজে ব্যবহৃত হয়।

জেনে নিন কী কী কাজে লাগে কন্ডিশনার

আটকে যাওয়া কোনো কিছু অপসারণ করতে

যদি আঙুলে কোনো আংটি আটকে যায়, তবে তাতে কন্ডিশনার লাগান। দেখবেন সহজেই আংটি আঙুল থেকে বেরিয়ে এসেছে। এক্ষেত্রে এটি সাবানের চেয়ে অনেক ভালো কাজ করে। এছাড়াও যদি আপনার ব্যাগের চেন আটকে যায়, তবে তাতে অল্প কন্ডিশনার লাগিয়ে দিন। দেখবেন চেন আবার আগের মতো কাজ করছে।

রূপার গয়না পরিষ্কার করতে

অনেক সময় ব্যবহার করে রেখে দিলে রূপার গয়নায় কালো পড়ে যায়। উজ্জ্বলতা হারাতে থাকে। এক্ষেত্রে রূপার গয়নায় কন্ডিশনার লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। এবার নরম কাপড় দিয়ে আলতো করে ঘষুন। দেখবেন আবার আগের মতো উজ্জ্বল হয়ে উঠেছে।

হেয়ার রিমুভার ক্রিম

অনেক সময় এমন হয় যে, আপনার হেয়ার রিমুভার ক্রিম দরকার। তবে বাড়িতে সেটা নেই বা শেষ হয়ে গেছে। হয়তো সেই সময় বাইরে গিয়ে কিনে আনারও সময় নেই। এক্ষেত্রে আপনি কন্ডিশনার ব্যবহার করতে পারেন। এটি আপনার ত্বকের অবাঞ্ছিত লোম তুলতে সাহায্য করবে।

কিউটিকল ক্রিম

মাঝে মাঝেই হাত এবং নখের চারপাশের চামড়া শুষ্ক হয়ে যায়। বিশেষ করে শীতের সময়টা। তবে চিন্তা করার কোনো প্রয়োজন নেই। এক্ষেত্র কয়েক ফোঁটা হেয়ার কন্ডিশনার দিয়ে ম্যাসাজ করুন। তারপরে ভালো করে ধুয়ে ফেলুন। দেখবেন নখের চারপাশের চামড়া নরম হবে।