বিপিএলের খসড়া সূচি প্রকাশ

ক্রীড়া প্রতিবেদক : আগামী মাসের প্রথম সপ্তাহে বিপিএলের চতুর্থ আসর মাঠে গড়াবে। ঢাকা ও চট্টগ্রামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

ইতিমধ্যে বিপিএলের চতুর্থ আসরের খসড়া সূচি তৈরি করা হয়েছে। সেটা পাঠিয়ে দেওয়া হয়েছে ফ্র্যাঞ্চাইজিদের কাছে। তারা দেখবে এবং মতামত দেবে। তারপর তৈরি করা হবে চূড়ান্ত সূচি।

খসড়া সূচি অনুযায়ী ৪ নভেম্বর উদ্বোধনী দিনের প্রথম ম্যাচে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও নতুন দল রাজশাহী কিংস। আর দ্বিতীয় ম্যাচে রংপুর রাইডার্স লড়বে খুলনা টাইটান্সের বিপক্ষে।

দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২.৩০টায়। আর দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়। তবে জুমার নামাজের জন্য শুক্রবারের ম্যাচগুলো আধঘন্টা পিছিয়ে শুরু করারও প্রস্তাব এসেছে।

খসড়া সূচিতে চিটাগং ভাইকিংসের খেলা পড়েছে পর পর তিনদিন (১৭, ১৮ ও ১৯ অক্টোবর)। সেখানে পরিবর্তন আসতে পারে।

৪ নভেম্বর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত প্রথম রাউন্ডের ১৬ টি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। এরপর দলগুলো চট্টগ্রামে চলে যাবে। সেখানে ১৭ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম রাউন্ডের বাকি ম্যাচগুলো।

এরপর ঢাকায় ফিরে আসবে দলগুলো। মিরপুরে হবে কোয়ালিফায়ার, এলিমিনেটর ও ফাইনাল ম্যাচ।

এবারের আসরে ৭টি দল ৪৬টি ম্যাচ খেলবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুটি দল কোয়ালিফায়ার খেলবে। যে দল জয় পাবে তারা ফাইনালে চলে যাবে। আর যে দল হারবে তারা আরো একটি সুযোগ পাবে। লড়বে প্রথম এলিমিনেটর ম্যাচে জয় পাওয়া দলের বিপক্ষে।

৬ ডিসেম্বর দুপুর ২.৩০টা ও সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে কোয়ালিফায়ার ও প্রথম এলিমিনেটর ম্যাচ। আর ৭ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় এলিমিনেটর ম্যাচ। আর ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে গ্র্যান্ড ফাইনাল।