বিগ ব্যাশ খেলবেন না স্মিথ

দীর্ঘ অপেক্ষার পর আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট মাঠে ফিরেছে ঠিক, কিন্তু এটি করার জন্য মানতে হচ্ছে কড়াকড়ি স্বাস্থ্যবিধি। খেলোয়াড় ও সংশ্লিষ্ট সকলকে থাকতে হচ্ছে বায়ো সিকিউর বাবলে (জৈব সুরক্ষা বলয়)। যেখান থেকে বের হওয়ার কোনো সুযোগ নেই, মাঠ থেকে সরাসরি যেতে হয় টিম হোটেলের সেই বাবলে।

স্টিভেন স্মিথ জানিয়েছেন, এবারের বিগ ব্যাশ খেলার কোন ইচ্ছা নেই তার। এমনকি চারদিকে নানান গুঞ্জন শোনা গেলেও, তার নিজের কোনো সম্ভাবনা নেই বিগ ব্যাশে খেলার। তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শেষ করে আর নিজ দেশে হতে যাওয়া বিগ ব্যাশ খেলতে রাজি নন। বরং স্ত্রী-পরিবারকে সময় দেয়াই বেছে নিয়েছেন স্মিথ।

এবারের বিগ ব্যাশটিকে আরও বেশি দর্শকপ্রিয় করে তুলতে ক্রিকেট অস্ট্রেলিয়া ব্রডকাস্টিং পার্টনার হিসেবে থাকা সেভেন ও ফক্সটেল চাচ্ছিল, বিশ্ব তারকাদের বেশি উপস্থিতি।

করোনার বায়ো সিকিউর বাবল মাথায় রেখে আরও একটি টুর্নামেন্ট খেলতে আগ্রহী নন স্মিথ। গত আগস্টের পর সতীর্থ খেলোয়াড় বাঁহাতি পেসার মিচেল স্টার্ক বাড়িতে মাত্র ৩০ ঘণ্টার জন্য যেতে পেরেছিলেন।

তাই এসব বিষয়ে চিন্তা করেই মূলত বিগ ব্যাশ না খেলার সিদ্ধান্ত নিয়েছেন বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান স্মিথ। এ সিদ্ধান্ত জানিয়ে তিনি বলেছেন, ‘বাবলের মধ্যে মাত্র শুরুর দিনে রয়েছি আমরা। জানি না কতদিন এভাবেই খেলতে হবে। সবকিছু নিয়েই একটা অনিশ্চয়তা রয়েছে এখন।’