বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার সংস্কৃতিতে পরিণত হয়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের এবং তাদেরকে গ্রেপ্তার করে কারাগারে প্রেরণ সরকারের সংস্কৃতিতে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই মন্তব্য করেন তিনি।

ফেনী জেলার মুন্সীরহাট ইউনিয়ন বিএনপির নেতা মহিউদ্দিন মহি, মো: এছাক, ছাত্রদল নেতা আব্দুল কাদের জিলানী, কেফায়েত উল্ল্যাহ সুমন, যুবদল নেতা আবুল বাশার এবং শ্রমিক নেতা জিয়াউল হকের জামিন বাতিল করে কারাগারে প্রেরণের ঘটনায় ক্ষোভ ও নিন্দা জানিয়ে গণমাধ্যমে এই বিবৃতি দেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, ‘গায়ের জোরে ক্ষমতা দখলকারীরা সারাদেশে বিরোধী দলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের করছে, গ্রেপ্তার করে কারাগারে প্রেরণ করছে। পাশাপাশি হত্যা, গুম, অপহরণ ও নির্যাতন-নিপীড়ণের মাধ্যমে ভয়াবহ নৈরাজ্য সৃষ্টি করা হয়েছে।’

মির্জা ফখরুল বলেন, ‘বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে বানোয়াট ও হাস্যকর মামলা দায়ের করে গ্রেপ্তারের মাধ্যমে তাদের ওপর জুলুম-নির্যাতন চালানো হচ্ছে।’ এর বিরুদ্ধে গণতন্ত্রকামী দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি।

বিএনপি মহাসচিব অবিলম্বে মহিউদ্দিন মহি, মো: এছাক, আব্দুল কাদের জিলানী, কেফায়েত উল্ল্যাহ সুমন, আবুল বাশার এবং জিয়াউল হকের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও তাদেরকে শর্তহীন মুক্তি দেয়ার জন্য জোর দাবি জানান।