যুবলীগের প্রেসিডিয়াম সদস্য নিক্সন চৌধুরী

‘বিএনপি, জামায়াতের কোনো অনুসারী কমিটিতে ঢুকতে না পারে সেদিকে খেয়াল রাখা হবে’

যুবলীগের কমিটিতে আগামীতে যাতে বিএনপি, জামায়াত কিংবা তাদের কোনো অনুসারী ঢুকতে না পারে সেদিকে খেয়াল রাখা হবে বলে জানিয়েছেন সংগঠনটির প্রেসিডিয়াম সদস্য মুজিবর রহমান নিক্সন চৌধুরী

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) বিকেলে ফরিদপুরের ভাঙ্গায় এক অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা জানান তিনি। উপজেলার হামিরদী ইউনিয়নের মনসুরাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে এ সভার আয়োজন করা হয়।

নিক্সন চৌধুরী বলেন, অচিরেই ফরিদপুর জেলাসহ ৯টি উপজেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি করা হবে। এই সকল কমিটি শিক্ষিত, ভদ্র, মাদকমুক্ত এবং আওয়ামী পরিবারের সন্তানদের দিয়ে করা হবে। এক্ষেত্রে বড় কোনো নেতার সুপারিশ গ্রহণ করা হবে না। অতীতে দেখা গেছে সুপারিশের মাধ্যমে যারা কমিটিতে আসেন তাদের অতীত থাকে কালিমালিপ্ত এবং তারা বিভিন্ন অসামাজিক কর্মকাণ্ডে জড়িত থাকেন। তাই এসব কমিটির ব্যাপারে এ বিষয়টি মাথায় রেখে বড় কোনো নেতার সুপারিশ গ্রহণ না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একমাত্র পরীক্ষিত কর্মীবাহিনী দিয়েই যুবলীগকে সাজানো হবে। যতদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কর্ণধার হিসেবে রয়েছেন ততদিন এ দেশের উন্নয়ন হবে। তবে বর্তমানে বৈশ্বিক মহামারি করোনার কারণে কোনো কোন ক্ষেত্রে উন্নয়নের গতি হয়তো একটু কমে গেছে কিন্তু অচিরেই আমরা এ সংকট কাটিয়ে উঠে দেশকে উন্নয়নের সোপানে নিয়ে যাব।

ওই অনুষ্ঠানে হামিরদী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি শাহেদ আলী মিয়া, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক লিটন মাতুব্বর ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আরাফাত আহমেদের নেতৃত্বে ইউনিয়ন আওয়ামী লীগ ও ভ্রাতৃপ্রতিম বিভিন্ন সংগঠনের অর্ধ শতাধিক নেতা-কর্মী সাংসদের হাতে নৌকা সদৃশ ফুলের তোড়া তুলে দিয়ে সাংসদের সাথে একাত্মতা প্রকাশ করেন। সভায় সভাপতিত্ব করেন হামিরদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম। এতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক সাহাদাত হোসেন ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফায়জুর রহমান।