বিএনপির নাকি পালিয়ে যাওয়ার রেকর্ড নেই : সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি লেবেল প্লেয়িং ফিল্ড চায়, অন্যদিকে নিজেরাই রাজনৈতিক পরিবেশটাকে বিষাক্ত করছে তাদের মুখের বিষ দিয়ে।

তিনি বলেন, বেগম জিয়া বিদেশ গেলেন তাহলে কী তিনি ফিরে আসবেন না- এটা ব্যক্তিগত আক্রমণ না, এটা রাজনৈতিক বক্তব্য। বিএনপির নাকি পালিয়ে যাওয়ার রেকর্ড নেই। অথচ বাংলাদেশের মানুষ জানে পালিয়ে যাওয়ার রেকর্ড রাজনীতিতে এদেশে কেবল বিএনপিরই আছে।

শনিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা সেতুর টোলপ্লাজায় এনআরবি ব্যাংকের সহায়তায় ‘ডিজিটাল টাচ অ্যান্ড গো’ পদ্ধতিতে যানবাহন থেকে টোল আদায় কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন সড়ক বিভাগের সচিব এম এএন সিদ্দিক, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, অতিরিক্ত সচিব ফারুক জলিল, হাইওয়ে পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি আতিকুল ইসলাম প্রমুখ।

মন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশ গমন নিয়ে ফেসবুক, টুইটারে ভাইরাল হয়েছে তিনি দেশে আসবেন কি না। অনেক ইউজার সেখানে মন্তব্য করেছেন তিনি মামলার ভয়ে চলে গেছেন। এটা নিয়ে জনমনের সন্দেহ হয়েছে। বাস্তবতাটা যদি তারা প্রমাণ করতে পারেন, তাহলে তো এই প্রসঙ্গ থাকল না।

তিনি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের বিষয়ে বলেন, তিনি (মির্জা ফখরুল) ভিত্তিহীন কিছু বিষয়, ব্যক্তিগত আক্রমণ টেনে এনেছেন। এটা তার জায়গা থেকে অত্যন্ত অশোভন। তার পার্টির অন্য নেতারা এসব ব্যক্তিগত বিদ্বেষ-প্রসূত বক্তব্য দীর্ঘদিন যাবত দিয়ে আসছেন। এখন তিনিও আবার একই ভিত্তিহীন বিদ্বেষ-প্রসূত ব্যক্তিগত আক্রমণ শুরু করেছেন। ওয়ান ইলেভেনে কারা সংস্কারে ছিল? সেকথা কি বাংলাদেশের লোক জানে না।

তিনি আরো বলেন, তাদের লিডার কয় বছর ধরে লন্ডন আছে? ওয়ান ইলেভেনের সাজানো গল্প বলছেন, আসল গল্পটা কী ভুলে গেলেন? সত্যটা কী ভুলে গেলেন? রাজনীতি করব না, এই মুচলেকা দিয়ে কে সেদিন লন্ডন পাড়ি জমিয়ে ছিল। আজো ফিরে আসেনি। পালিয়ে যাওয়ার ইতিহাস কার।