বার্সায় মেসির বিকল্প গ্রিজম্যান

মেসির বিকল্প গ্রিজম্যান

এরইমধ্যে লিওনেল মেসির বিকল্প খোঁজা শুরু করেছে বার্সেলোনা। ক্লাব ছাড়ার বিষয়ে এখনো পুরোপুরি ধোঁয়াশা না কাটলেও, কাতালানরা ধরেই নিয়েছে আর্জেন্টাইন মহাতারকাকে আর আটকে রাখা যাবে না। আর তাই তো আগামী মৌসুমে দলের আক্রমনভাগের মধ্যমনি হিসেবে দেখা যাবে ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা আঁতোয়া গ্রিজম্যানকে।

ক্লাবের কোচের দায়িত্ব নেয়ার পর এরইমধ্যে সিনিয়র ফুটবলারদের সঙ্গে আলোচনা সেরে নিয়েছেন রোনাল্ড কোম্যান। গ্রিজম্যানের সঙ্গেও তার আলাপ হয়েছে। এমনটিই জানাচ্ছে স্প্যানিশ গণমাধ্যম এল ইকুইপে। তারা বলছে, গ্রিজম্যানের কাঁধেই ক্লাবের আক্রমনভাগের দায়িত্ব দিতে চান নবনিযুক্ত ডাচ কোচ।

গণমাধ্যমটির খবর অনুযায়ী, গ্রিজম্যানকে কোম্যান বলেছেন, তুমি অ্যাতলেটিকো মাদ্রিদে দারুণ খেলেছো, এখানেও (বার্সেলোনায়) সেটিই করবে। তুমি পারবে।

এরইমধ্যে বেশকিছু ফুটবলারকে ছাঁটাইয়ের খবর জানিয়ে দিয়েছেন কোম্যান। আর হাতেগোণা যে কয়েকজনকে কোনভাবেই ছাড়া যাবেনা বলে জানিয়েছেন কোচ, তাদের মধ্যে একজন এই ফরাসী তারকা।

এর আগে দায়িত্ব নেয়ার পর নিজের প্রথম সংবাদ সম্মেলনেও গ্রিজম্যানকে নিয়ে বেশ উচ্চাশার কথা জানান কোম্যান। তিনি বলেন, ২৯ বছর বয়সী গ্রিজম্যানের উচিত আক্রমনভাগের মূলে থাকা।

নিজ দেশ ফ্রান্স ও সাবেক ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদে সেন্টার ফরোয়ার্ড হিসেবে খেলতেন গ্রিজম্যান। তবে বার্সেলোনায় গেল মৌসুমে যোগ দেয়ার পর থেকে বেশ নড়বড়ে ছিলেন তিনি। বেশকিছু ম্যাচে ছিলেননা শুরুর একাদশেও।

গ্রিজম্যানের সঙ্গে কোম্যানের আলোচনা হয়েছে মেসির ব্যুরোফ্যাক্স পাঠানোর আগেই। তখনই গ্রিজম্যানের কাঁধে দায়িত্ব চড়িয়ে দিয়েছিলেন ডাচ কোচ। এখন মেসির ক্লাব ছাড়ার খবরে নিশ্চয়ই ক্লাবের আক্রমনভাগের মূল দায়িত্বটাও পেতে যাচ্ছেন এই ফরাসী তারকা।