বাবুল আক্তারকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক : আলোচিত পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব ড. মোজাম্মেল হক খান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

মোজাম্মেল হক খান বলেছেন, ‘তিনি (বাবুল) স্বেচ্ছায় অব্যাহতি চেয়ে আবেদনপত্র দিয়েছেন। মন্ত্রণালয় তা গ্রহণ করেছে। এর আগে তার দেওয়া ইস্তফার আবেদন যাচাইবাছাই করা হয়।’

জানা গেছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব বরাবর গত ২৪ জুন চাকরি থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন বাবুল। পরে ৯ আগস্ট ওই আবেদনপত্র প্রত্যাহারের আবেদন জানান। প্রত্যাহারের আবেদনে তিনি বলেন, পরিস্থিতির শিকার হয়ে বাধ্য হয়ে আমি ইস্তফাপত্রে স্বাক্ষর করেছি। এটি আমি স্বেচ্ছায় দাখিল করিনি। ৪ আগস্ট পুলিশ সদর দপ্তরের ডিআইজি (প্রশাসন) বরাবর কাজে যোগদান করতে আরেকটি আবেদনপত্র দেন বাবুল আক্তার।

বাবুল আক্তারকে অব্যাহতি1
প্রসঙ্গত, ৫ জুন সকালে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় চট্টগ্রামের জিইসি এলাকায় দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন বাবুলের স্ত্রী মাহমুদা খানম মিতু। ঘটনার সময় বাবুল আক্তার নতুন কর্মস্থলে (পুলিশ সদর দপ্তর) যোগ দিতে ঢাকায় অবস্থান করছিলেন। মিতু হত্যাকাণ্ডের সঙ্গে বাবুলের সোর্স হিসেবে পরিচিত মুছার সংশ্লিষ্টতার অভিযোগ এবং বেশকিছু তথ্য মিলে যাওয়ায় বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদের সিদ্ধান্ত নেয় পুলিশ। ২৪ জুন রাতে বাবুলকে জিজ্ঞাসাবাদের জন্য বাড়ি থেকে তুলে নেওয়ার পর শুরু হয় নানা গুঞ্জন। প্রায় ১৫ ঘণ্টা তাকে পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে রাখা হয়।