বান্দরবানে এক ফেরিওয়ালার মরদেহ উদ্ধার, দুই যুবককে আটক

বান্দরবানঃ বান্দরবানের থানচিতে মোহাম্মদ আইয়ুব (৫৫) নামে এক ফেরিওয়ালার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় দুই যুবককে আটক করা হয়েছে।

নিহত আইয়ুব চট্টগ্রামের লোহাগাড়ার পশ্চিম কলাউজানের মৃত গোলাম সুবহানের ছেলে। সোমবার সকালে উপজেলার চমি পাড়ার কাছে একটি পাহাড়ি ঝিরি থেকে তার অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত দশ থেকে পনের বছর ধরে তিনি থানচি উপজেলার বিভিন্ন পাড়ায় নানা ধরনের কসমেটিক ও চুড়ি ফিতা বিক্রি করে আসছিলেন। গত ১৪ মে চমি পাড়ায় মালামাল বিক্রি করে ফেরার পথে দুর্বৃত্তরা তাকে কুপিয়ে হত্যা করে। এ সময় তার কাছে থাকা টাকা-পয়সাও ছিনিয়ে নেয়।

এ ঘটনায় জড়িত অভিযোগে পুলিশ চমি পাড়ার চাই অং পা ম্রো (৩০) ও তাইরো ম্রো (২৪) নামের দুইজনকে আটক করেছে।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবায়েরুল হক জানিয়েছেন, গত ১২মে আইয়ুব মালামাল বিক্রির উদ্দেশ্যে থানচির চমি পাড়ায় যান। সেখানে ম্রো সম্প্রদায়ের একটি উৎসবে মালামাল বিক্রি করেন তিনি। পরে ১৪ মে থেকে তার আর কোনো খোঁজ পাচ্ছিল না পরিবারের সদস্যরা।

তিনি আরও জানান, তার ভাই আক্কাস থানচি থানায় নিখোঁজের অভিযোগ দেয়ার পর পুলিশ সন্দেহভাজন দুজনকে আটক করে। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে আজ সকালে চমি পাড়ার কাছে পাহাড়ি একটি ঝিরি থেকে নিহত ফেরিওয়ালার অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।