গ্রেপ্তার-২

বাউফলে যুবলীগ কর্মী খুন, মেয়র জুয়েলকে আসামী করে মামলা

কহিনুর বাউফল (পটুয়াখালী) সংবাদদাতা ঃ পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় ঈদ তোরণ নির্মাণকে কেন্দ্র করে সংঘর্ষে বাউফল পৌর মেয়র সমর্থিত লোকজনের হাতে নিহত হয় স্থানীয় এমপি ও সাবেক চীফহুইপ আ.স.ম ফিরোজ সমর্থিত যুবলীগ কর্মী তাপস দাস (২৯)।

এ ঘটনায় সোমবার নিহত তাপসের বড় ভাই পংকজ দাস বাদী হয়ে বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েলকে প্রধান আসামী করে ৩৫জনের নাম উল্ল্যেখ করে ও অজ্ঞাত চার-পাঁচজনসহ মামলা দায়ের করেছেন। এ দিকে হত্যার সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে সোমবার পৌরসভার ৪নং ওয়ার্ড থেকে মেয়র সমর্থিত সোহাগ (৩৫) ও কার্তিক (৩৫) নামের দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

এই ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার (২৬ মে) বাউফল উপজেলা আওয়ামীলীগ ও মেয়র জুয়েল পৃথক পৃথক সাংবাদিক সম্মেলন করেছেন। মেয়রের পক্ষে বাউফল পৌর কমিশনার বাবুল খান পৌর ভবনে সাংবাদিক সমম্মেলন করে মেয়রকে নির্দোষ দাবি করেন।

জানাগেছে, বাউফল থানা ও জেলা পরিষদ বাংলোর সামনে তোরণ নির্মানের ঘটনাকে কেন্দ্র করে রবিবার দুপুরে সাবেক চিফ হুইপ আ.স.ম ফিরোজের সমর্থিত নেতা কর্মীদের সাথে বাউফল পৌর মেয়র জিয়াউল হক জুয়েলের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় আ.স.ম ফিরোজ সমর্থিত যুবলীগ কর্মী তাপস দাস (২৯)কে ধারালো অ¯্র দিয়ে কুপিয়ে জখম করে মেয়র সমর্থিত লোকজন। ওই দিনই গুরুতর আহত অবস্থায় তাপস ও ইমাম নামের আরেক যুবলীগ কর্মীকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে চিকিৎসারত অবস্থায় ওই দিনই রাতে তাপসের মৃত্যু হয়।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, সোমবার রাত সারে দশটায় তাপস হত্যা ঘটনায় পৌর মেয়র জুয়েলকে প্রধান আসামী করে ৩৫জনের নাম উল্লেখ্য, করে একটি এজাহার দাখিল করা হয়েছে। যার মামলা নং-১৬। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।