বাউফলে ডিজিটাল নেটে চুরি

কহিনুর বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি ঃ পটুয়াখালী জেলার বাউফলে বিটিআরসি কর্তৃক লাইসেন্স প্রাপ্ত ইন্টারনেট সার্ভিস এন্ড পরিবেশক (আই.এস.পি) বাউফল ডিজিটিল নেটের সংযোগ বিচ্ছিন্ন করে বেশ কিছু মূল্যবান যন্ত্রাংশ নিয়ে গেছে দুর্বৃত্তরা। সোমবার পৌর শহরে সাব-রেজিস্ট্রি অফিসের সামনে এ ঘটনা ঘটেছে। ওই ঘটনায় বাউফল থানায় একটি সাধারণ ডায়রী করা হয়েছে।

প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মুঃ গোলাম জ্বিলানী জানান, রাত ৯টার সময় থেকে বেশ কিছু গ্রাহকরা ফোনে জানান তারা ইন্টারনেট পাচ্ছেননা। দ্রæত গতিতে আমরা বিভিন্ন স্থানে ব্যবহৃত যন্ত্রাংশ পরিদর্শন করতে থাকি। কিছুক্ষনের মধ্যেই দেখতে পাই পৌর শহরের সাব-রেজিস্ট্রি অফিসের সামনে থাকা প্রধান ইন্টারনেট ব্যান্ডউইথ ট্রান্সমিশন অপটিক্যাল ফাইবার ক্যাবল (১:৪), আউট দুইটি ক্যাবল (১:১২), সাব কন্ট্রোল ১২টি ক্যাবল, ৩০পিচ এমসি, অনু ২০পিচ ও ১২০০মিটার অপটিকাল ফাইবার ও যন্ত্রাংশ নিয়ে গেছে। যার অনুমান মূল্য প্রায় ৬৬ হাজার টাকা।

ওই ঘটনায় বাউফল থানায় একটি সাধারণ ডায়রী করা হয়েছে। এ বিষয়ে বাউফল উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি ও বাউফল সরকারী কলেজের প্রভাষক লুৎফর রহমান জানান, ওই ঘটনার পরে সেবাদানকারী প্রতিষ্ঠানের নিয়ন্ত্রনাধীন এলাকার গ্রাহকরা সারা দুনিয়া থেকে বিচ্ছিন্ন হয়ে পরে; বিষয়টি খুবই উদ্বেগজনক।