বাউফলের সাইফুল ইসলাম মিডিয়া ফেলোশিপ-২০১০ পেলেন

কহিনুর বাউফল (পটুয়াখালী) সংবাদদাতা ঃ মিডিয়া ফেলোশিপ-২০২০ পেয়েছেন বাউফল প্রেসক্লাব তথ্য ও প্রযুক্তি সম্পাদক, দি বাংলাদেশ টুডে বাউফল প্রতিনিধি মুহা: সাইফুল ইসলাম। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জাহিদ মালেক এমপি আজ ১১ জুলাই ভার্চুয়াল অনলাইন জুম প্ল্যাটফর্ম সভার মাধ্যমে এ পুরস্কার প্রদান করেন।

‘মহামারি কোভিড-১৯ কে প্রতিরোধ করি, নারী কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি’ প্রতিপাদ্য সামনে নিয়ে বাংলাদেশ তথা বিশ্বব্যাপী একযোগে ৩১তম জনসংখ্যা দিবস পালিত হচ্ছে আজ। স্বাস্থ্য ও শিক্ষা পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সচিব মোহাম্মাদ আলী নুর সভাপতিত্বে ভার্চুয়াল সভায় পরিবার কল্যান, মা ও শিশু স্বাস্থ্যের কার্যক্রমের বিশেষ অবদানের জন্য প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মা ও শিশু স্বাস্থ্য রিপোটিং জন্য মিডিয়া অ্যাওয়ার্ড ও মিডিয়া ফেলোশিপ প্রদান করেন। মিডিয়া ফেলোশিপ প্রাইজমানি ৫০ হাজার টাকা, ক্রেস্ট ও সনদ প্রদান করেন।

ফেলোশিপ প্রাপ্ত মুহা: সাইফুল ইসলাম ১৯৯৬ সাল থেকে তৃণমূল পর্যায়ে সাংবাদিকতা করে আসছে। স্বীকৃতি স্বরুপ ম্যাসলাইন মিডিয়া ফেলো, টিআইবি ফেলো এবং একাধিক অ্যায়োর্ডসহ জাতীয় পর্যায়ে একশনএইড বাংলাদেশ, কনসার্ন ওয়ার্ল্ড, এএলআরডি, গণসাক্ষরতা অভিযান থেকে বিভিন্ন বিষয় প্রশিক্ষন গ্রহন করেন। তার ২৪ বছর ধরে গ্রামীণ সাংবাদিকতায় জাতীয় দৈনিক আজকের কাগজ, দৈনিক দেশবাংলা, বাংলাদেশ প্রতিদিন,দৈনিক কালবেলা , মেঠোবর্তা ও দৈনিক সাথী এবং বরিশাল লাইভ ও দি বাংলাদেশ টুডে অনলাইনে বিভিন্নœ ইস্যুতে অনুসন্ধানী প্রতিবেদন ও ফিচার লিখে থাকেন। সাইফুল ইসলাম পটুয়াখালী জেলাধীন বাউফল উপজেলার বিলবিলাস গ্রামে নিবাসী। তিনি আর্ন্তজাতিক পর্যায়ে ‘তৃণমূল সাংবাদিকতা’ স্বীকৃতি নেওয়া প্রত্যাশা এবং সকলের দোয়া প্রাথী।