বাংলাদেশ ছাত্রলীগের জবি শাখা কমিটি সম্মেলন, ক্যাম্পাসে শোডাউন

বাংলাদেশ ছাত্রলীগের জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা কমিটি বিলুপ্ত হওয়ার প্রায় ৫ মাস পর নতুন করে ঘোষনা করা হয়েছে সম্মেলনের তারিখ। ২০ জুলাই এই তারিখ নির্ধারন করে দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। সম্প্রতি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজাওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন।

তারিখ নির্ধারনের পর থেকেই পদ প্রত্যাশীদের মধ্যে যেমন একটা নতুন আলোড়ন কাজ করছে তেমনি বেড়ে গেছে দৌড়ঝাপ। নেতাকর্মীদের প্রায় প্রতিদিনই ক্যাম্পাসে শোডাউন দিতে দেখা যাচ্ছে। নিজেদের অবস্থান জানান দিতে ক্যাম্পাসে নিজেদের নামে বিশাল বিশাল ব্যানার ফেস্টুন লাগানো হচ্ছে।

পদপ্রত্যাশীদের মধ্যে আলোচনায় রয়েছেন যারা- সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সাবেক সহ-সভাপতি আশরাফুল ইসলাম টিটন, সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কাওসার আহমেদ, যুগ্ম আহ্বায়ক সাবেক সহ-সভাপতি জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম ফরায়েজি, সৈয়দ শাকিল, যুগ্ম সাধারণ সম্পাদক হোসনে মুবারক রিশাদ, নাজমুল আলম, তারেক আজীজ, সহ-সভাপতি আল আমিন শেখ, উপমুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক (শরীফ-সিরাজ কমিটি) নাহিদ পারভেজ, সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য আদম সাইফুল্লাহ।

এ ছাড়া আনিসুর রহমান, শেখ মেহেদি হাসান, সাবেক সাংগঠনিক সম্পাদক নুরুল আফসার, আসাদুল্লা আসাদ, আসাদুজ্জামান আসাদ, আক্তার হোসেন, সাবেক সহ-সভাপতি শরিফুল ইসলাম, সাবেক দফতর সম্পাদক শাহবাজ হোসেন বর্ষণ, সাবেক সহ-সম্পাদক মোল্লা আনোয়ার হোসেন (সজীব), উপ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সৈকতুর রহমান আলোচনায় রয়েছেন।

উল্লেখ্য, গত ৩ ফেব্রুয়ারী তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় জবি ছাত্রলীগের কমিটি স্থগিত করে কেন্দ্রীয় কমিটি।