বসুরহাট পৌরসভায় ১৪৪ ধারা জারি

বসুরহাট পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি করে সব ধরনের সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে স্থানীয় প্রশাসন।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীর এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও কোম্পানীঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচি দেওয়ায় পৌর এলাকায় সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।
১৪৪ ধারা চলাকালে পৌর এলাকায় ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দলের গণজমায়েত, সভা, সমাবেশ, মিছিল, র‌্যালি, শোভাযাত্রাসহ যে কোনো ধরনের অনুষ্ঠান এবং প্রচার-প্রচারণা নিষিদ্ধ করা হয়েছে। একই সঙ্গে পৌর শহরে ৪ জনের বেশি লোক জমায়েত হতে পারবে না।

এর আগে শনিবার (২০) ফেব্রুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলন করে সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে বসুরহাট বাজারের রুপালী চত্বরে বাংলাদেশ আ’লীগের কেন্দ্রীয় কমিটির নেতাদের নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে সমাবেশ আহ্বান করে।

পরে একই স্থানে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির জন্য দোয়া মাহফিলের আয়োজন এবং হত্যাকাণ্ডের প্রকৃত খুনিদের শনাক্ত করার দাবিতে প্রতিবাদ সভার ডাক দেন বসুরহাট পৌর সভার মেয়র আবদুল কাদের মির্জা। এমন পরিস্থিতিতে দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি দেওয়ায় জনমনে চরম আতঙ্ক বিরাজ করছিল।