বর্বরোচিত বিডিআর বিদ্রোহে নিহতদের স্মরণে পিলখানায় নানা কর্মসূচি গ্রহণ বিজিবি

নিজস্ব প্রতিবেদক : বর্বরোচিত বিডিআর বিদ্রোহে নিহতদের স্মরণে পিলখানায় নানা কর্মসূচি গ্রহণ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার বিজিবির সদর দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৫ ফেব্রুয়ারি শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হবে। এ ছাড়া পিলখানাসহ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সব রিজিয়ন, সেক্টর, প্রতিষ্ঠান ও ইউনিটের ব্যবস্থাপনায় বাদ ফজর খতমে কোরআন, বিজিবির সকল মসজিদে এবং বিওপি পর্যায়ে দোয়া ও মিলাদ মাহফিল হবে। সকাল ৯টায় বনানী সামরিক কবরস্থানে মহামান্য রাষ্ট্রপতির প্রতিনিধি, প্রধানমন্ত্রীর প্রতিনিধি, স্বরাষ্ট্রমন্ত্রী, তিন বাহিনীর প্রধানসহ (সম্মিলিতভাবে) সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা শহীদদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করবেন।

পরদিন বাদ আসর পিলখানার বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। উক্ত দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

উল্লেখ্য, ২০০৯ সালের ২৫-২৬ ফেব্রুয়ারি তৎকালীন বিডিআর সদর দপ্তর পিলখানায় বিদ্রোহ করে জওয়ানরা। বর্বরোচিত হত্যাকাণ্ডের শিকার হন ৫৭ জন সেনা কর্মকর্তা।