বরগুনায় মুন্সিগঞ্জ থেকে আসা ১২ শ্রমিক আটক, কোয়ারেন্টাইনে প্রেরণ

মো.মিজানুর রহমান নাদিম,বরগুনা প্রতিনিধিঃ করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে দেশের বিভিন্ন স্থানে সড়ক ও নৌ যোগাযোগ বন্ধ রয়েছে। দেশের অধিকাংশ এলাকায় ভাইরাস ছড়িয়ে পড়ায় চলছে লকডাউন। সেই লকডাউন উপেক্ষা করে রাতের আধারে নৌপথে মুন্সীগঞ্জ থেকে ট্রলার যোগে ১২ জন শ্রমিক আমতলী এসে পৌছেছেন।

পুলিশ সূত্রে জানাগেছে, ঢাকা মুন্সীগঞ্জ থেকে নৌপথে ট্রলার যোগে ১২ জন শ্রমিক আজ মঙ্গলবার (২১ এপ্রিল) সন্ধ্যার পরে বরগুনার আমতলী ফেরীঘাটে এসে পৌছায়। স্থাণীয়রা তাদের দেখতে পেয়ে থানায় খবর দেয়। পুলিশ এসে তাদের আটক করে উপজেলা কুকুয়া ইউনিয়নের একটি সাইক্লোন সেল্টারে কোয়ারেন্টাইনে নিয়ে গেছে। আটক শ্রমিকরা মুন্সিঞ্জের বিভিন্ন ইটভাটায় শ্রমিকের কাজ করতো। মুন্সিগঞ্জ ও উহার পার্শ্ববর্তি নারায়ণগঞ্জে করোনাভাইরাস প্রার্দুভার ব্যাপক হাড়ে ছড়িয়ে পড়ায় এই শ্রমিকরা ভয়ে ও আতংকে একটি ট্রলার ভাড়া করে সোমবার ভোররাতে মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আজ আমতলী ফেরীঘাট এসে পৌছে।

আমতলী থানার অফিসার ইনচার্জ মোঃ শাহআলম জানান, আটককৃতদের চিকিৎসকদের পরামর্শে উপজেলার কুকুয়া ইউনিয়নের আমড়াগাছিয়া হোসাইনপুর খানকায়ে সালেহিয়া কমপ্লেক্স সংলগ্ন সাইক্লোন শেল্টারে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এখানে তাদের পুলিশ পাহারায় ১৪ দিন থাকতে হবে। তিনি আরো বলেন, বিষয়টি সরাসরি বরগুনা পুলিশ সুপার মহোদয় তদারকিসহ প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করছেন।

উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, মঙ্গলবার রাতে মুন্সিগঞ্জ থেকে যে ট্রলার যোগে আসা বারজন শ্রমিকদের উপজেলা একটি সাইক্লোন সেল্টারে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।