বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর আবদুর রহিমের জানাযা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদদস্য এবং প্রাক্তন সংসদ সদস্য অ্যাডভোকেট এম আব্দুর রহিমের জানাযা রোববার বিকেলে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়েছে।

এর আগে মরহুমের প্রতি শ্রদ্ধা জানিয়ে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে রাষ্ট্রপতির পক্ষে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন তার সামরিক সচিব। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগ ও দলীয় নেতারা শ্রদ্ধা নিবেদন করেন। এ ছাড়া সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ ও হুইপদের পক্ষেও শ্রদ্ধা নিবেদন করা হয়। বিরোধীদলীয় নেতার পক্ষে সংসদ সদস্য নুরুল ইসলাম মিলন শ্রদ্ধা নিবেদন করেন।

এ ছাড়া মরহুমের জানাজায় সর্বস্তরের নাগরিক, রাজনৈতিক সহকর্মী, গুণগ্রাহী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা, সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরাসহ বিশিষ্ট ব্যক্তিরা জানাযায় শরিক হন।

তার আগে মরহুমের রাজনৈতিক কর্মময় জীবন নিয়ে আলোকপাত করেন আওয়ামী লীগের যুগ্মসম্পাদক জাহাঙ্গীর কবীর নানক ও হুইপ শহীদুজ্জামান সরকার।

মরহুমের দ্বিতীয় জানাজা আগামীকাল সোমবার সকাল ১০টায় দিনাজপুর গোড় এ শহীদ বড় ময়দানে অনুষ্ঠিত হবে। তৃতীয় জানাযা হবে মরহুমের নিজ গ্রামের বাড়ী জালালপুর ঈদগাহ্ মাঠে। শেষে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।

আজ (রোববার) বেলা ১১টা ২০মিনিটে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর।

তিনি স্ত্রী, দুই পুত্র, চার কন্যাসহ অনেক আত্মীয়-স্বজন গুনগ্রাহী ও শুভাকাঙ্খী রেখে গেছেন। তার বড় ছেলে বিচারপতি এম এনায়েতুর রহিম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১-এর প্রাক্তন চেয়ারম্যান এবং ছোট ছেলে বর্তমান জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।