বগুড়ায় যুবলীগ নেতা হত্যা মামলায় গ্রেফতার ২

জেলা প্রতিবেদকঃ বগুড়ায় যুবলীগ নেতা আবু তালেব হত্যার মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১৯ জুন) সন্ধ্যায় বগুড়া সদর উপজেলার বারপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

শনিবার (২০ জুন) দুপুরে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

গ্রেফতার দু’জন হলেন- বগুড়া সদর উপজেলার আকাশতারা মধ্যপাড়ার আফসার প্রামাণিকের ছেলে চাঁন মিয়া (২১) ও একই এলাকার কাইয়ুম প্রামাণিকের ছেলে বাপ্পারাজ ওরফে বাপ্পা (২৩)।

পুলিশ সূত্রে জানা যায়, আবু তালেব হত্যার পর পুলিশ সুপার (এসপি) আলী আশরাফের নির্দেশনায় পুলিশের বেশ কয়েকটি টিম হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার করতে তৎপরতা চালাতে থাকে। এরপর গোয়েন্দা শাখার পরিদর্শক এমরান মাহমুদ তুহিনের নেতৃত্বে পুলিশের একটি টিম শুক্রবার (১৯ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বারপুর এলাকা থেকে রক্তমাখা পোশাকে চাঁন মিয়া ও বাপ্পাকে গ্রেফতার করে। সেই সঙ্গে তালেব হত্যায় ব্যবহৃত ছুরিও উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই দুই যুবক তালেব হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেন। এছাড়াও ঘটনার পর থেকে পালিয়ে বেড়ানোর কারণে রক্তমাখা পোশাক আসামিরা পরিবর্তন করতে পারেনি।

গত রোববার (১৪ জুন) দুপুর পৌনে ২টার দিকে তালেবকে বগুড়া সদর উপজেলার আকাশতারা জুট মিলের সামনে কুপিয়ে ও গলা কেটে হত্যা করা হয়। তালেব সাবগ্রাম বাজার ইউনিট যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন। হত্যাকাণ্ডের পরদিন নিহত তালেবের স্ত্রী বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এতে তিন জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা সাত থেকে আট জনকে আসামি করা হয়।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, তালেব হত্যা মামলার এক নম্বর আসামিকে গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতার অপর দুই আসামিকে আদালতে পাঠানো হবে।