ফের উত্তপ্ত সোনাগাজী

সোনাগাজী প্রতিনিধি :
এক সময়ের লেবানন খ্যাত সন্ত্রাস কবলিত সোনাগাজী অাবার উত্তপ্ত হয়ে পড়েছে।  জানা যায়,  গত কয়েক ঘন্টায় উপজেলার বিভিন্ন ইউনিয়নে বেশ কয়েকটি সন্ত্রাসী হামলার কারনে জনমনে ব্যাপক অাতংক ও উৎকন্ঠা বিরাজ করছে।
সরেজমিনে জানা যায়, শুক্রবার সকাল ৯ টায় চর মজলিশপুর ইউনিয়নের  বাংলা বাজার এলাকায় স্থানীয় মহিলা মেম্বার ফেরদৌস নিপার পরিবারের উপর  যুবলীগ সেক্রেটারির নেতৃত্বে হামলা চালায়।  নিপা জানান, পুর্ব শত্রুতার জেরে  জাহাঙ্গীর তার সহযোগীদের নিয়ে তাদের বাড়ীর সামনে রাস্তায়  তার ছেলে অাবু বক্কর রুবেল (২৫) কে মাথায় অস্ত্র ঠেকিয়ে গুলি করে,  ছেলেকে উদ্ধারের চেষ্টা করলে তার স্বামী লাতু মিয়াকে চুরিকাঘাতে হত্যার চেষ্টা করে। গুরুতর অাহত অবস্থায়  তাদেরকে সোনাগাজী হাসপাতালে ভর্তি করে।অবস্থার অবনতি হলে ওইদিন তাকে ফেনী সদর হাসপাতালে প্রেরন করা হয়। তাদের অাত্নচিৎকারে   স্থানীয়রা বেরিয়ে এসে জাহাঙ্গীরের কাছ থেকে অস্ত্রটি (শর্ট বন্দুক ) উদ্ধার করে। তিনি অারো জানান, পুলিশকে অবহিত হয়েছে। এ ঘটনায় লাতু মিয়া বাদী হয়ে সোনাগাজী থানায় অভিযোগ দায়ের করেন।  জাহাঙ্গীর ৮ নং ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক ও, সরকার বাড়ীর জয়নাল অাবদীনের ছেলে এবং ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক ওমর ফারুকের সহযোগী। জাহাঙ্গীরের বিরুদ্ধে কয়েকটি মামলায় গ্রেফতারী পরোয়ানা রয়েছে। এর অাগে গত সাপ্তাহে  ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সেক্রেটারি সোহাগ খায়েরকে গুলি করেছিল যুবলীগের সেক্রেটারি ওমর ফারুক। ওই ঘটনায় ফারুককে প্রধান অাসামি করে মামলা হয়েছিল ।

img_20160916_102700

এদিকে বুধবার সকালে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে পৌর যুবলীগের সাধারন সম্পাদক বেলাল হোসেনের নেতৃত্বে যুবলীগ সন্ত্রাসীরা সোনাগাজী জিরোপয়েন্ট সংলগ্ন পান্ডব বাড়ীর রেশমা খাতুনের ঘর ভাংচুর করে।
পুলিশ, এলাকাবাসী ও ক্ষতিগ্রস্তরা জানায়, ওই বাড়ির রেশমা খাতুন গংদের সাথে একই বাড়ির পৌর যুবলীগের সাধারন সম্পাদক বেলাল হোসেনের পিতা আবদুর রব বগু মিয়ার সাথে দীর্ঘ দিন যাবৎ জমি নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে হাই কোর্টে বন্টনের মামলা বিচারাধীন রয়েছে।  রেশমা খাতুন জানান,  বেলালের নেতৃত্বে ওইসময় রান্না ঘরটি ভাঙচুর ও  অগ্নি সংযোগ করে সন্ত্রাসীরা । তার ছেলে রিয়াদ হোসেন বাধা দিতে চাইলে তাকেও পিটিয়ে আহত করে। এ ব্যপারে রেশমা খাতুন বাদি হয়ে তিন জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত নামা ১০/১২ জনকে আসামি করে সোনাগাজী মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

unnamed

অপরদিকে, শুক্রবার রাত ১১ টায় যুবলীগ -ছাত্রলীগ নামধারীরা  নবাবপুর ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক ও প্যানেল চেয়ারম্যান নুর নবী বাচ্চুর বাড়ী ঘরে হামলা, ভাংচুর চালায়।
পুলিশ ও স্থানীয়রা জানান, পূর্ব বিরোধের জের ধরে উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক অাবদুল মোতালেব রবিন ও নবাবপুর যুবলীগ নেতা আরিফের নেতৃত্বে একদল স্বসস্ত্র  যুবলীগ ছাত্রলীগ কর্মী মহদিয়া গ্রামে প্যানেল চেয়ারম্যান  নুরনবী বাচ্চুর বাড়ীতে হামলা করে। এ সময় তাদের বাধা দিতে গেলে বসত ঘরের আসবাব পত্র, দরজা, জানালা ভাংচুর করে এবং বাচ্চুসহ তার পরিবার সদস্যদের এলোপাতাড়ি পিটিয়ে আহত করে। আহতদের চিৎকারে প্রতিবেশী লোকজন ছুটে এলে ওই হামলাকারীরা বোমা পাটিয়ে পালিয়ে যায়।
এ ঘটনায় প্যানেল চেয়ারম্যান বাচ্চু বাদী হয়ে মডেল থানায় অভিযোগ দায়ের করেন। এ ব্যাপারে ছাত্রলীগ সেক্রেটারি রবিন বলেন,  বিনা উস্কানিতে প্রথমে বাচ্চু তার পালিত সন্ত্রাসীদের নিয়ে আমার উপর হামলা চালিয়েছে। আমি সুস্থ্য হয়ে মামলা রুজু করবো।
সোনাগাজী মডেল থানার ওসি মো.  হুমায়ুন কবির বলেন গত কয়েকদিন অামি ছুটিতে ছিলাম। অভিযোগ গুলো তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।