ফুটবলারদের আবারও কোভিড টেস্ট

ফুটবলারদের কোভিড টেস্ট

ফুটবলারদের করোনা পরীক্ষার ফল নিয়ে নাটকীয়তা যেন থামছেই না। গেল দু’দফায় কোভিড টেস্টে দুই রকম ফল নিয়ে অনেকটাই বিপাকে ফুটবলার এবং বাফুফে। দু’দফায় দুই ধরনের ফলাফল! তাই সব সন্দেহ দুর করতে আবারও ফুটবলারদের নমুনা পরীক্ষা করাতে যাচ্ছে ফুটবলের অভিভাবক সংস্থা-বাফুফে।

ফলাফল নিয়ে দ্বিধা দূর করতে আজ একটি সরকারি ও একটি বেসরকারি মেডিকেলে টেস্ট করানো হচ্ছে। তবে, ফুটবলাররা সশরীরে হাসপাতালে যাচ্ছেন না। গাজীপুরের সারাহ রিসোর্টের ক্যাম্প থেকে তাদের নমুনা সংগ্রহ করে হাসপাতালে নেয়ার ব্যবস্থা করেছে ফুটবল ফেডারেশন। আজ (সোমবার) সন্ধ্যায় টেস্টের ফলাফল হাতে পাওয়ার আশা করছে বাফুফে। দুই পরীক্ষাতেই কোনো খেলোয়াড় করোনা পজিটিভ হলে, তাকে আইসোলেশনে রাখা হবে।

তবে, এক টেস্টে পজিটিভ এবং অন্য টেস্টে নেগেটিভ হলে, ঐ ফুটবলারের আরও একবার পরীক্ষা করা হবে। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ সামনে রেখে ৩৬ ফুটবলারকে নিয়ে জাতীয় দলের ক্যাম্প হওয়ার কথা ছিলো। কিন্তু, অধিকাংশ খেলোয়াড় করোনা পজিটিভ হওয়ায় বিপাকে পড়েছে জেমি ডে’র দল।

তিন দফায় কোভিড টেস্ট করে গাজীপুরের একটি রিসোর্টে রাখার কথা ছিল ৩৬ ফুটবলারকে। ১৮ জন পজিটিভ হওয়ায় এখন শঙ্কায় সুস্থ থাকা ফুটবলাররাও। আর অনেকটা মুখ থুবড়ে পড়েছে বাফুফে’র বিশ্বকাপের অনুশীলন ক্যাম্প।