ফরিদপুরে ভাঙ্গা আ.লীগ নেতা গ্রেপ্তার

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. রাজ্জাক ফকিরকে (৪৮) গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (৭ ডিসেম্বর) দুপুরে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এর আগে রোববার (৬ ডিসেম্বর) রাত ১১টার দিকে মানিকদহ ইউনিয়নের নাজিরপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রাজ্জাক ফকির হামিরদী ইউনিয়নের গজারিয়া গ্রামের মৃত্যু আ. হাকিম ফকিরের ছেলে।

এ ঘটনায় মামলার আইও শওকত হোসেন জানান, রাজ্জাক ফকিরের বিরুদ্ধে একটি পুলিশের বাদী করা মামলাসহ দশটি মামলা ছিল সেই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এলাকা ও পুলিশ সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বহুদিন ধরে গজারিয়া গ্রামে দুটি দল রয়েছে এক দলের নেতৃত্ব দেন সাবেক পৌর প্যানেল মেয়র ইমদাদুল হক বাচ্চু। অপর দলের নেতৃত্বে ছিলেন রাজ্জাক ফকির। উভয়ের একমাত্র আধিপত্য নিয়ে প্রায়ই সংঘর্ষসহ বাড়িঘর ভাঙচুর, লুটপাটের ঘটনা ঘটে সেটা নিয়েই এলাকায় একাধিক মামলা হয়। সেই মামলায় রাজ্জাক ফকির প্রায় ছয় মাস ধরে গা ঢাকা দিয়ে বেড়ান। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ রাজ্জাক ফকিরকে উপজেলার অন্য এলাকা থেকে গ্রেপ্তার করতে সক্ষম হন।

ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ লুৎফর রহমান গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করে বলেন, আগে থেকেই তার বিরুদ্ধে একাধিক মামলায় রয়েছে সেই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এ দিকে উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকরামুজ্জামান রাজা বলেন, রাজ্জাক ফকির সাবেক উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। তবে রাজ্জাক ফকিরের স্ত্রী ঝর্ণা বেগম দাবি করেন, আমার স্বামী থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বহাল আছেন। তিনি এলাকার একটি মামলায় গ্রেপ্তার হয়েছেন।