ফরিদপুরে বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ

ফরিদপুর

ফরিদপুরের সদর উপজেলার ডিক্রিরচর ইউনিয়নের বন্যা কবলিত অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে ডিক্রিরচর ইউনিয়নের বন্যা কবলিত বিভিন্ন এলাকায় এ ত্রাণ বিতরণ করা হয়।

শুক্রবার (১৭ জুলাই) দুর্যোগকালীন জরুরি সহায়তা হিসাবে প্রাথমিকভাবে ডিক্রিরচর ইউনিয়নের ৪ শতাধিক পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুম রেজা, ডিক্রিরচর ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু, সংশ্লিষ্ট ইউনিয়নের মেম্বারগন।

ডিক্রিরচর ইউনিয়নের বেশির ভাগ গ্রাম বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় সদর উপজেলার মধ্যে সবচেয়ে বেশি অসহায় অবস্থার মধ্যে রয়েছে এ ইউনিয়নটি। ফলে দুর্যোগকালীন সহায়তা হিসাবে অগ্রাধিকার ভিত্তিতে এ ইউনিয়নের ৪’শ পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়।

ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু জানান, পদ্মা নদী তীরবর্তী ডিক্রিরচর ইউনিয়নটি নদী ভাঙন কবলিত। এখানকার বেশির ভাগ মানুষই মাছ ধরে এবং কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করে বন্যার কারণে মানুষের উপার্জন না থাকায় তারা অসহায় অবস্থার মধ্যে রয়েছে।সরকারি তরফ থেকে প্রাথমিক অবস্থায় চাল বিতরণ করা হয়েছে ৪’শ পরিবারের মাঝে। কয়েকদিনের মধ্যেই আরো পরিবারকে চালসহ অন্যান্য ত্রাণ বিতরণ করা হবে।

তিনি বলেন, বন্যার কারণে ডিক্রিরচর ইউনিয়নের বেশির ভাগ গ্রাম এখন পানির নীচে। কয়েক’শ পরিবার উচু রাস্তায় আশ্রয় নিয়েছে।