ফরিদপুরে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, আহত ২০

ফরিদপুর

ফরিদপুরের বোয়ালমারীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ২০ জন আহত হয়েছেন।

রোববার (৬ ডিসেম্বর) উপজেলার শেখর ইউনিয়নের চরশেখর ও দুর্গাপুর গ্রামবাসীর মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সরেজমিনে জানা যায়, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও শেখর ইউপির সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রইসুল ইসলাম পলাশ গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। বিরোধের জেরে শনিবার (৫ ডিসেম্বর) সকালে আবুল কালাম আজাদের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে পলাশ সমর্থক দুর্গাপুরে প্রায় ১৫টি বাড়িঘরে অতর্কিত হামলা চালায়। এতে প্রায় ১৫ জন আহত হন। এরই জের ধরে রোববার সকালে ঘোষণা দিয়ে উভয় গ্রুপের পাঁচ শতাধিক সমর্থক দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

সংঘর্ষে নারী-পুরুষসহ প্রায় ১০ ব্যক্তি আহত হন ও অর্ধশতাধিক বাড়িতে ভাঙচুর-লুটপাটের ঘটনা ঘটে। হামলায় গুরুতর আহত বাবলু মিয়া, শিমুল মোল্যা, বিলাশ মিয়া ও মোর্শেদা বেগমসহ মোট ১০ জনকে বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষের খবর পেয়ে বোয়ালমারী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সিনিয়র এএসপি (মধুখালী সার্কেল) আনিসুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিরাপত্তার জন্য এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।